31 C
Kolkata
Thursday, May 6, 2021

West Bengl Election Results 2021: ‘আশ্চর্যজনক ফল’, পিছিয়ে থাকার একাধিক কারণ কৈলাশের মুখে

Must read

#কলকাতা:

হতাশ তিনি। মন খারাপের ছাপ স্পষ্ট হয়ে উঠেছে চোখেমুখে। তবে রাজনীতিতে দুর্বলতা জাহির করতে নেই। তাই তিনি কার্যত জোর করেই প্রত্যয়ী ভাব দেখালেন। আসলে সকাল দেখেই গোটা দিনের আভাস পাওয়া গিয়েছে। তৃণমূল কংগ্রেস আবার বাংলায় ক্ষমতায় ফিরছে। তাতে এখন আর সন্দেহ নেই। আর তৃণমূলের এই দাপট কার্যত মেনেই নিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়। বিজেপির বর্ষীয়ান নেতা এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, ”মনে হচ্ছে বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কেই আবার ক্ষমতায় ফেরানোর প্রতিজ্ঞা করেছে। জনতার রায় নিয়ে আমাদের কিছু বলার নেই। তবে আগেরবারের বিধানসভা নির্বাচনের থেকে এবার বিজেপির ফল অনেক অনেক ভাল। আমরা সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করব। শেষ পর্যন্ত আমাদের উন্নতি কতটা হয়েছে তা দেখতে হবে।”

এমন ফল কি আশা করেছিলেন? কৈলাস বিজয়বর্গীয় বলে গেলেন, ”আশ্চর্যজনক ফল। আমরা এমন ফল একেবারেই আশা করিনি। বাবুল, অগ্নিমিত্রা, লকেটের পিছিয়ে যাওয়া আমরা কখনোই আশা করিনি। আমরা বাংলায় যোগ্য ব্যক্তিদের দাঁড় করিয়ে ছিলাম। তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে পুরোটাই মানুষের রায়ের ওপর নির্ভর করছে। হতে পারে রাজ্যের মানুষের সেন্টিমেন্ট মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গিয়েছে। ওঁর পায়ে প্লাস্টার ছিল। হুইলচেয়ারে ঘুরে ছিল গত কয়েকদিন। সেই আবেগ হয়তো খেটে গিয়েছে। আমরা বিভিন্ন জেলার ফলাফলে অত্যন্ত অবাক হয়েছি। আমাদের মধ্যে কেউই এমন ফল আশা করেনি। তবে এখনও দিনের অনেকটা বাকি। সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপর শেষ দেখে বলা যাবে। তবে এই ফলাফলের পর্যালোচনা আমরা করব। কেন এমনটা হল তা বিচার বিশ্লেষণ করা হবে।”

কৈলাস বিজয়বর্গীয় এদিন জানালেন, তাঁর সঙ্গে অমিত শাহর কথা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বাংলার নির্বাচনের ফলের খোঁজ নিয়েছেন তাঁর থেকে। তবে বিজেপির এতটা পিছিয়ে থাকা ও রাজ্যের ফলাফল নিয়ে বিশেষ কোনো কথা হয়নি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। এমনটাই জানালেন কৈলাস বিজয়বর্গীয়। সন্ধ্যের পর চূড়ান্ত ফলাফল দেখে এমন ফলের কারণ নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন তিনি।

দ্বারা প্রকাশিত:Suman Majumder

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article