29 C
Kolkata
Sunday, May 16, 2021

IPL 2021: Glenn Maxwell-কে এবার কেউ থামাতে পারবে না, ভবিষ্যদ্বাণী সানির

Must read

#মুম্বই:

এখনও পর্যন্ত আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করেছে আরসিবি। পরপর চারটি ম্যাচে জিতেছে তারা। গ্লেন ম্যাক্সওয়েল আরসিবিতে যোগ দেওয়ার পর থেকেই তাদের পারফরম্যান্স পুরোপুরি বদলে গিয়েছে। এখন পর্যন্ত আরসিবি একমাত্র দল যারা কোনও ম্যাচ হারেনি। গ্লেন ম্যাক্সওয়েলই কি তাহলে পার্থক্য গড়ে দিচ্ছেন! ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাওয়াস্কার বলছেন, এবার ম্যাক্সওয়েলকে থামানো মুশকিল। কোনও বোলারের পক্ষেই এবার তাঁকে রুখে দেওয়া সম্ভব নয়। কারণ এবি ডি ভিলিয়ার্সের পর এখন ম্যাক্সওয়েল আরসিবির দ্বিতীয় থ্রি সিক্সটি ডিগ্রি ব্যাটসম্যান।

গাওাস্কার এদিন একটি টিভি শো-তে বলেছেন, ম্যাক্সওয়েলের ফর্ম দেখে আমি অবাক। রিভার সুইপ, স্কুপ, সুইট হিট-এর মতো একের পর এক শট অবলীলায় খেলছে ও। একজন ব্যাটসম্যান এমন ঝুঁকিপূর্ণ শট অবলীলায় খেললে বিপক্ষ দলের চিন্তায় থাকা উচিত। কারণ দারুন ফর্মে না থাকলে কোনও ব্যাটসম্যান এমন ঝুঁকিপূর্ণ শট খেলতে চায় না। তাছাড়া ম্যাক্সওয়েলের আত্মবিশ্বাস তুঙ্গে। বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স-এর ওপর এবার চাপ অনেক কমে গিয়েছে। আরসিবি এখন জানে, ওদের হাতে আরও একজন বিশ্বমানের ব্যাটসম্যান রয়েছে। তার ওপর ভরসা করা যায়। গতবার দেবদত্ত পাডিক্কাল শুরুতে টিমের জন্য রান করছিল। এবার ম্যাক্সওয়েল টিমকে ভরসা জোগাচ্ছে

…।

গাওয়াস্কার আরও বলেছেন, এখন আরবির কাছে এবি ডি ভিলিয়ার্স এর মতো আরো একজন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি প্লেয়ার রয়েছে। এমন প্লেয়ার যে মাঠের সব জায়গায় শট খেলতে পারে। অফ ও অন, দুই সাইডে স্কুপ শট খেলতে পারছে ম্যাক্সি। এমন শট খেলা কিন্তু সহজ কাজ নয়। ম্যাক্সওয়েল অনেক কঠিন শট সহজে খেলে দিচ্ছে। থার্টি ইয়ার্ডর ওপর দিয়ে হাওয়ায় শট খেলে রান তুলে নিচ্ছে। এরকম ব্যাটসম্যানের বিরুদ্ধে বোলারদের বোলিং করতে সমস্যায় পড়তে হয়। উল্লেখ্য, গত মরশুমে ১৩ ম্যাচে ১০৮ রান করেছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু এবার তিনি অসাধারণ ফর্মে রয়েছেন। এখনও পর্যন্ত তিন ম্যাচে যথাক্রমে ৭৮, ৫৯ ও ৩৯ রান করেছেন ম্যাক্সওয়েল। তিন ম্যাচ তাঁর রান দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই মরশুমে এখনও পর্যন্ত সর্বাধিক রান করেছেন ম্যাক্সওয়েল। চার ম্যাচে ১৭৬ রান করেছেন তিনি। এখনও পর্যন্ত আটটি ছক্কা মেরেছেন ম্যাক্সি।

দ্বারা প্রকাশিত:Suman Majumder

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article