31.1 C
Kolkata
Thursday, May 13, 2021

IPL 2021: মহামারীতে বিনোদনের ক্রিকেট! সৌরভের বোর্ডের বিরুদ্ধে হাজার কোটির মামলা

Must read

#মুম্বই:

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল অবস্থা গোটা দেশের। এরই মধ্যে অক্সিজেনের আকাল। অক্সিজেনের অভাবে দেশের বিভিন্ন রাজ্যের বহু মানুষ প্রাণ হারাচ্ছেন। এমন পরিস্থিতিতে কিনা বিনোদনের ক্রিকেট! অভিমানীর এই সময়ে আইপিএল আয়োজন নিয়ে অনেকেই সমালোচনা করেছেন। কেউ কেউ বলেছেন, আইপিএলে বিপুল টাকা খরচ হয়। সেটা বাঁচিয়ে এই সময় স্বাস্থ্য খাতে দেওয়া উচিত ছিল। কিন্তু এতদিন পর্যন্ত কোনও কথারই প্রভাব পড়ছিল না আইপিএলে। শেষমেশ মাঝপথেই আইপিএল থামিয়ে দিতে বাধ্য হল বিসিসিআই। আইপিএলে একের পর এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। তাই ২৯ টি ম্যাচ হওয়ার পর আপাতত আইপিএল স্থগিত। ফাইনাল সমেত বাকি ছিল আরও ৩১টি ম্যাচ। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে বাকি ম্যাচগুলো করার কথা ভাবা হবে। সেটা কবে, তা এখনই জানা যাচ্ছে না।

মহামারী পরিস্থিতিতে আইপিএল আয়োজনের জন্য এবার বিসিসিআইয়ের বিরুদ্ধে হাজার কোটি টাকার জনস্বার্থ মামলা দায়ের করলেন আইনজীবী ভনাদন শাহ। বোম্বে হাইকোর্টে তিনি এই মামলা দায়ের করেছেন। সেই আইনজীবী জানিয়েছেন, বিসিসিআইয়ের থেকে হাজার কোটি টাকা আদায় করে তা দেশে করোনা মোকাবিলায় ব্যবহার করা উচিত। তিনি জানিয়েছেন, অতিমারীতে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন হয় কী করে! আইপিএল অত্যাবশ্যকীয় পণ্য নয়। বহু মানুষ করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে প্রাণ হারাচ্ছেন। বহু মানুষ চিকিৎসা পাচ্ছেন না। এমন সময় এত টাকা খরচ করে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের অর্থ কী! বরং দেশের এই দুঃসময় বিসিসিআই ওই টাকা মানুষের জন্য অনুদান দিক।

বিসিসিআই বারবার দাবি করেছে, আইপিএল খেলতে আসা ক্রিকেটাররা বিশ্বের অন্যতম সেরা জৈব সুরক্ষা বলয়ে রয়েছে। সেখানে করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। কিন্তু ওই আইনজীবী সেসব মানতে নারাজ। তিনি বলেছেন, ক্রিকেটাররা বায়ো বাবলে বলেছেন ঠিকই। তবে সামাজিক দূরত্ব বিধি মানছেন না। সামান্য ভুল সংক্রমণের সম্ভাবনা ডেকে আনতে পারে। এমন পরিস্থিতিতে কোনওভাবেই টুর্নামেন্ট আয়োজন মেনে নেওয়া যায় না। মাঠে নেমে এত প্লেয়ার ম্যাচ খেলছেন। সাপোর্ট স্টাফ সহ আরও অনেকেই মাঠে বসে রয়েছেন। সংক্রমনের আশংকা থেকেই যায়।

দ্বারা প্রকাশিত:Suman Majumder

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article