31 C
Kolkata
Thursday, May 6, 2021

IPL 2021: অক্সিজেনের আকাল মেটাতে এবার এগিয়ে এলেন পান্ডিয়া ভাইয়েরা

Must read

অক্সিজেনের অভাব মেটাতে এগিয়ে এলেন পান্ডিয়া ভাইয়েরা

২০০ অক্সিজেন কন্সেনট্রেটর দান করবেন বিভিন্ন হাসপাতালে। মানুষের যদি সামান্য উপকার হয় তাতেও খুশি হবেন জানিয়েছেন হার্দিক এবং ক্রুনাল

#মুম্বই: এবার করোনা যুদ্ধে শামিল হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া। গ্রামীণ ভারতের বিভিন্ন হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রে অবস্থা শোচনীয়। শহরের অবস্থা যখন নাজেহাল, তখন গ্রামের অবস্থাটা সহজেই অনুমেয়। ভারতীয় দলের এবং মুম্বই ইন্ডিয়ান্স দলের দুই তারকা ক্রিকেটার ভাই হার্দিক এবং ক্রুনাল এই খারাপ সময়ে দেশের অবস্থা দেখে আর চুপ করে থাকতে পারেননি। ২০০ অক্সিজেন কন্সেনট্রেটর দান করবেন বিভিন্ন হাসপাতালে। মানুষের যদি সামান্য উপকার হয় তাতেও খুশি হবেন জানিয়েছেন হার্দিক। এই প্রয়াসে দুই ভাই ছাড়াও রয়েছেন তাঁদের মা।

হার্দিক মনে করেন যেভাবে এই কঠিন পরিস্থিতিতে দেশের ডাক্তার, নার্স এবং বিভিন্ন ফ্রন্টলাইন কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন তার তুলনা হয় না। মানবতার ইতিহাসে একটা কঠিন সময়ে দাঁড়িয়ে রয়েছে মানব জাতি। প্রয়োজনে আরও সাহায্য করবেন জানিয়েছেন। উল্লেখ্য ভারতের করোনা যুদ্ধে আগেই সামিল হয়েছেন প্যাট কামিন্স ও ব্রেট লি। তাঁদের পথ অনুসরণ করে এগিয়ে এসেছিলেন আরও এক ক্রিকেটার। সানরাইজার্স হায়দরাবাদের শ্রীবৎস গোস্বামী। এগিয়ে এসেছে রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালসের মত দলগুলোও। করোনা যুদ্ধে সাহায্যের হাত বাড়িয়ে দেন সচিন তেন্ডুলকারও। মিশন অক্সিজেন তহবিলে ১ কোটি টাকা দান করেন লিটল মাস্টার।

দেশে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনার দ্বিতীয় টেউ। লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত। হাসপাতালে বেড নেই। দেশে অক্সিজেনেরও আকাল। বিদেশ থেকে অক্সিজেন সরবরাহ করতে হচ্ছে। এই অবস্থায় মানবিকতার নজির গড়েছিলেন সচিন । কিছুদিন আগেই তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। আপাতত তিনি সুস্থ। কদিন আগেই তিনি করোনা রোগীর চিকিৎসার জন্য প্লাজমা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। পান্ডিয়া ভাইয়েরা এই মহৎ কাজ করেও কোনও প্রচার চান না।কিছুদিন আগেই নিজের বাবাকে হারিয়েছেন দুই ভাই। ফলে নিজের লোকের বিয়োগের কষ্ট উপলব্ধি করতে পারেন।

দ্বারা প্রকাশিত:রোহান চৌধুরী

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article