IPL 2020: মুম্বই ম্যাচের আগেই KKR-এর নেতৃত্ব ছাড়লেন কার্তিক; নাইটদের নতুন নেতা মরগ্যান

নিজস্ব প্রতিবেদন : শেষ পর্যন্ত প্রাক্তন ভারতীয় ওপেনার সুনীল গাভাসকরের কথাই সত্যি হল।  আইপিএল শুরুর আগেই তিনি বলেছিলেন,দীনেশ কার্তিকের বদলে ইয়ন মরগ্যানকে কেকেআরের অধিনায়কত্ব দেওয়া উচিত্। আর হলও তাই মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে নাইটদের নেতৃত্বে বদল। নিজের ব্যাটিংয়ে আরও মনোনিবেশ করতে চান, তাই নেতৃত্ব ছাড়লেন দীনেশ কার্তিক। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের হাতে কেকেআরের নেতৃত্বভার তুলে দিলেন তিনি।

এ প্রসঙ্গে কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, “ডিকে-র মতো নেতা পাওয়া সত্যি ভাগ্যের। যার কাছে দল সবার আগে। আর তাই এই ধরনের সিদ্ধান্ত তিনি নিয়েছেন। যদিও তার সিদ্ধান্তে আমরা একটু হলেও অবাক হয়েছি। কিন্তু তার ইচ্ছাকে আমরা সম্মান জানাচ্ছি। এবং আমরা একই সঙ্গে ভাগ্যবান যে ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান আমাদের দলের ভাইস ক্যাপ্টেন হিসেবে ছিলেন। ডিকে এবং ইয়ন দু’জনেই যৌথভাবে দল চালাচ্ছিলেন। এবার দীনেশ কার্তিকের থেকে দলের নেতৃত্বভার পুরোপুরি মরগ্যানকে দেওয়া হল।”

আইপিএলের শুরু থেকেই দীনেশ কার্তিকের পরিবর্তে ইয়ন মরগ্যানকে কলকাতা নাইট রাইডার্সের নেতা হিসেবে চেয়েছিলেন অনেকেই। ইতিমধ্যেই আইপিএলে সাত ম্যাচ খেলা হলেও ধারাবাহিক নয় কেকেআর। সেই সঙ্গে অধিনায়ক দীনেশ কার্তিকের সমালোচনা চলছিল নেটদুনিয়ায়। দু’বারের চ্যাম্পিয়ন কলকাতা তারকাখচিত দল গড়েও ২০১৪ সালে ট্রফি জয়ের পর আর আইপিএলের ফাইনালেই উঠতে পারেনি।

আমিরশাহি আইপিএলের দ্বিতীয় লেগে আজ অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। আবুধাবিতে নাইটদের সামনে মুম্বই ইন্ডিয়ানস। সাত ম্যাচে মুম্বইয়ের পয়েন্ট ১০। সাত ম্যাচে কলকাতার পয়েন্ট ৮। এই মুম্বইয়ের বিরুদ্ধেই এবারের আইপিএলে অভিযান শুরু করেছিল কেকেআর। প্রথম ম্যাচেই হেরেছিল দীনেশ কার্তিকের দল। আজ আবু ধাবিতে বদলার ম্যাচ মরগ্যানের কেকেআরের।

আরও পড়ুন – IPL 2020: ফিটনেস টেস্ট দিচ্ছেন পন্থ;  আর ভক্তরা বলছেন ‘মোটা’-‘পেটু’!

Leave a Comment

%d bloggers like this: