28 C
Kolkata
Sunday, May 9, 2021

Exclusive Sourav Ganguly: টি-২০ বিশ্বকাপ ভারতে হবে? কী বলছেন বিসিসিআই সভাপতি!

Must read

#কলকাতা: বিশ্বের অন্যতম সেরা জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন আইপিএলে খেলা ক্রিকেটাররা। এমন দাবী শুরু থেকেই করে আসছে বিসিসিআই। এবার প্রশ্ন উঠছে, এমন নিরবচ্ছিন্ন সুরক্ষা বলয় থাকা সত্ত্বেও একের পর এক ক্রিকেটার কি করে করোনা আক্রান্ত হলেন! বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এদিন জানিয়েছেন, বাবা বাবলে কোনও ফাঁক-ফোকর ছিল কিনা তা খতিয়ে দেখবে বোর্ড। তবে আপাতত ক্রিকেটারদের স্বাস্থ্য সবার আগে। তাই এবছরের মতো আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। আইপিএলের পরই আরও একটি জনপ্রিয় টুর্নামেন্ট আয়োজনের দায়ভার এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের ওপর। টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে এবার বিশ্বকাপ আয়োজন নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল অবস্থা গোটা দেশের। অক্সিজেনের আকাল, ভ্যাকসিন-এর অভাবে ধুঁকছে গোটা দেশ। এমন পরিস্থিতিতে ক্রিকেট টুর্নামেন্টের কথা ভাবতেই পারছেন না অনেকে। তবে ক্রিকেটীয় অর্থনীতি চাঙ্গা রাখতে টুর্নামেন্ট আয়োজন প্রয়োজন, সেটাও মেনে নিচ্ছেন অনেকেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও ছয় মাস বাকি। এর পর ভারতে করোনা পরিস্থিতি কেমন হবে তার কোনও আন্দাজ এখনও কারো কাছে নেই। তাহলে কি বিশ্বকাপ ভারত থেকে সরে যাবে! সৌরভ গাঙ্গুলি এদিন বলেছেন, ”হতেই পারে। ছমাস পর পরিস্থিতি কেমন হবে তা এখন থেকে জানা সম্ভব নয়। অক্টোবরে হয়তো দেশের করোনা পরিস্থিতি ভাল হতে পারে। তবে এখনকার মতো পরিস্থিতি থাকলে এখানে বিশ্বকাপ আয়োজন মুশকিল।”

ইতিমধ্যে সংযুক্ত আরব আমিরশাহির ক্রিকেট সংস্থার সঙ্গে কথা বলেছে বিসিসিআই। গতবার আইপিএল আয়োজিত হয়েছিল দুবাইতে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দুবাইতে হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সেক্ষেত্রে অবশ্য আয়োজক হিসেবে থাকবে বিসিসিআই। তবে বিশ্বকাপের ম্যাচ হবে দুবাই, আবুধাবিতে। এখনও ছমাস সময় রয়েছে। অতিমারি ততদিনে শেষ হবে বলেই আশা রাখছেন বিসিসিআই সভাপতি। তিনি এদিন বললেন, ”এই মুহূর্তে দেশে করোনা পরিস্থিতি মোকাবিলা করাই আমাদের সবার কাছে চ্যালেঞ্জ। একজন ক্রিকেটারের স্বাস্থ্য নিয়ে কোনওরকম আপোস করা হবে না। আমরা ব্যাক-আপ তৈরি রাখছি। ছমাস পর দেশে করোনা পরিস্থিতির উপর সব কিছু নির্ভর করবে। আইপিএল মাঝ পথে বন্ধ হওয়ায় মন ভেঙেছে বহু ক্রিকেটপ্রেমীর। এরপর যদি দেশের মাটিতে বিশ্বকাপ দেখার সুযোগও হাতছাড়া হয় তা হলে ক্রিকেটভক্তদের ফের হতাশ হতে হবে।”

দ্বারা প্রকাশিত:Suman Majumder

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article