BookMyShow-এ টিকিট Cancel করার সহজ পদক্ষেপ

আপনার মন পরিবর্তন করার বিভিন্ন কারণ রয়েছে, এবং আপনি যদি আপনার BookMyShow টিকেট বাতিল করতে চান তবে আমি আপনাকে দেখাব কিভাবে।

আমি সম্প্রতি আমার সিনেমা দেখার পরিকল্পনা এবং আমার BookMyShow টিকিট দুটোই বাতিল করেছি।

আপনি BookMyShow-এ টিকিট বাতিল করার বিষয়ে তথ্য খুঁজছেন। এই পোস্টটি এই টিকিট বাতিল করার পদ্ধতি, রিফান্ড নীতি ব্যাখ্যা করবে এবং আপনাকে নিয়মগুলির একটি সাধারণ ওভারভিউ প্রদান করবে।

আপনি যদি সঠিক উপায়ে টিকিট বাতিল করতে চান এবং অর্থ ফেরত পেতে চান তবে আপনি সম্পূর্ণ পোস্টটি পড়তে পারেন। আপনার টিকিট বাতিল করার পদ্ধতি শুরু করা যাক।

BookMyShow-এ কীভাবে টিকিট বাতিল করবেন

একটি টিকিট বাতিল করতে, BookMyShow এ যান, অর্ডার বিকল্পটি নির্বাচন করুন, পছন্দসই টিকিট নির্বাচন করুন, বুকিং বাতিল করুন বিকল্পে ক্লিক করুন, নীচে স্ক্রোল করুন এবং অর্থ ফেরত দেওয়ার পদ্ধতি নির্বাচন করুন। রিফান্ড পান বোতামে ক্লিক করুন এবং তারপরে সম্পন্ন ক্লিক করুন।

BookMyShow-এ একটি টিকিট বাতিল করার জন্য প্রয়োজনীয় মূল ক্রিয়াগুলি নীচের বিভাগে বর্ণিত হয়েছে, এবং আমি প্রতিটি ক্রিয়া সম্পর্কে আরও বিশদে যাব৷

  • BookMyShow অ্যাপে যান।
  • “প্রোফাইল আইকন” নির্বাচন করুন
  • মেনু থেকে আপনার অর্ডার নির্বাচন করুন.
  • একটি টিকিট নির্বাচন করুন এবং তারপরে বুকিং বাতিল করুন বোতামে ক্লিক করুন।
  • নিচে স্ক্রোল করে রিফান্ড পেমেন্ট পদ্ধতি  নির্বাচন করুন।
  • রিফান্ড পান বোতামে, ক্লিক করুন
  • অবশেষে, সম্পন্ন নির্বাচন করুন।
  • আসুন আরো বিস্তারিতভাবে প্রতিটি পর্যায়ে যান।

BookMyShow অ্যাপ খুলুন

আপনাকে অবশ্যই প্রথমে BookMyShow অ্যাপটি খুলতে হবে এবং আপনি যদি লগ আউট হয়ে থাকেন তবে টিকিট বাতিল করার আগে আবার লগ ইন করুন।

প্রোফাইল আইকনে ক্লিক করুন

BookMyShow অ্যাক্সেস করার পরে আপনাকে এখন প্রোফাইল বিকল্পে ক্লিক করতে হবে, যেমনটি নীচের চিত্রে দেখানো হয়েছে।

আপনার অর্ডার অপশনে ক্লিক করুন

নীচের ছবিতে নির্দেশিত হিসাবে “প্রোফাইল বিকল্প” নির্বাচন করার পরে আপনাকে এখন অবশ্যই “আপনার অর্ডার বিকল্প” নির্বাচন করতে হবে।

আপনার অর্ডার অপশনে ক্লিক করার পর এখন আপনি আপনার বুক করা সমস্ত টিকিট দেখতে পাবেন।

একটি টিকিট চয়ন করুন

প্রদত্ত ছবিতে নির্দেশাবলী অনুসরণ করে, আপনাকে অবশ্যই BookMyShow  অ্যাপ্লিকেশন থেকে টিকিটটি নির্বাচন করতে হবে যা আপনি বাতিল করতে চান৷

বুকিং বাতিল করার বিকল্পে ক্লিক করুন

আপনি যখন একটি টিকিট নির্বাচন করেন, তখন তার বিশদ বিবরণের পাশাপাশি একটি “বুকিং বাতিল করুন” বিকল্পটি আপনার সামনে উপস্থাপন করা হয়, যেমনটি নীচের ছবিতে দেখা যাচ্ছে।

নিচে স্ক্রোল করুন এবং রিফান্ড পেমেন্ট পদ্ধতি বেছে নিন

বুকিং বাতিল করার বিকল্পটি নির্বাচন করার পরে, আপনাকে একটি নতুন পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। নীচে স্ক্রোল করুন এবং আপনার টিকিট বাতিল করার পরে আপনার ফেরত পাওয়ার জন্য আপনি যে অর্থপ্রদানের বিকল্পটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন।

উপরের ছবিতে দেখা গেছে, একটি রিফান্ড পেমেন্টের বিকল্প বেছে নেওয়ার পরে, চালিয়ে যেতে আপনাকে অবশ্যই রিফান্ড পান বোতামে ক্লিক করতে হবে।

সবশেষে Done এ ক্লিক করুন

আপনি সবকিছু সম্পন্ন করেছেন; নীচের চিত্রে দেখানো হিসাবে, সম্পন্ন বোতাম টিপতে আপনার জন্য যা বাকি আছে।

এভাবেই টিকিট সম্পূর্ণ বাতিল করতে হয়। আপনি যদি BookMyShow অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনার টিকিট কিনে থাকেন এবং BookMyShow মোবাইল অ্যাপ ব্যবহার না করেন, তাহলে আপনার মোবাইল অ্যাপ্লিকেশনে BookMyShow-এ যান। তারপর অফিসিয়াল BookMyShow ওয়েবসাইটে আপনার টিকিট বাতিল করতে এই নির্দেশাবলী মেনে চলুন।

BookMyShow অফিসিয়াল ওয়েবসাইটে কীভাবে টিকিট বাতিল করবেন

সিনেমার টিকিট কেনার সময়, অনেক গ্রাহক এখনও BookMyShow মোবাইল অ্যাপের পরিবর্তে BookMyShow অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করেন।

অফিসিয়াল BookMyShow ওয়েবসাইটে একটি রিজার্ভেশন বাতিল করতে, নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

অনুগ্রহ করে in.bookmyshow.com দেখুন।
আপনার পক্ষ থেকে লগইন করুন
ডান কোণে মেনু থেকে প্রোফাইল নির্বাচন করুন।
ক্রয় ইতিহাস সম্পর্কে সিদ্ধান্ত
একটি টিকিট চয়ন করুন
নিচে নামার পর Cancelation Option এ ক্লিক করুন।
একটি রিফান্ড পেমেন্ট বিকল্প নির্বাচন করুন.
এরপরে, নিশ্চিত করুন নির্বাচন করুন।
অফিসিয়াল BookMyShow ওয়েবসাইটে টিকিট বাতিল করার জন্য এই সমস্ত পদক্ষেপ। আপনার কোন প্রশ্ন থাকলে, নীচে একটি মন্তব্য করুন. সমস্ত পদক্ষেপ পুঙ্খানুপুঙ্খ ব্যাখ্যা সহ আপডেট করা হবে।

সুপারস্টার গ্রাহক হিসাবে কীভাবে একটি টিকিট বাতিল করবেন

এর সুপারস্টার গ্রাহকদের জন্য, BookMyShow অ্যাপ্লিকেশন একটি ছোট অতিরিক্ত সুবিধা প্রদান করে; কোনো সুপারস্টার গ্রাহক টিকিট বাতিল করলে, তিনি সম্পূর্ণ টাকা ফেরত পাবেন।

সুপারস্টার গ্রাহকরা তারা যারা গত এক বছরে BookmyShow থেকে 10টির বেশি টিকিট অর্ডার করেছেন। কিভাবে একজন সুপারস্টার গ্রাহক তাদের টিকিট বাতিল করতে পারেন এবং সম্পূর্ণ অর্থ ফেরত পেতে পারেন তার তথ্য নিচে দেওয়া হল।

BookMyShow অ্যাপটি সক্রিয় করুন।
প্রোফাইল মেনুতে প্রবেশ করুন।
আপনার অর্ডার মেনু নির্বাচন করুন.
আপনি বাতিল করতে চান টিকিট নির্বাচন করুন.
মেনু থেকে “সুপারস্টার বাতিলকরণ” নির্বাচন করুন।
মূল অর্থপ্রদানের পদ্ধতি বেছে নিন
মেনু থেকে “ফেরত পান” নির্বাচন করুন।
বাতিলকরণ অফিসিয়াল করুন.
আপনি যদি BookMyShow থেকে একটি চলচ্চিত্র, একটি ওয়েব সিরিজ বা অনুরূপ কিছুর জন্য টিকিট অর্ডার করেন এবং পরে অর্ডারটি বাতিল করতে চান, আপনি করতে পারেন।

BookMyShow টিকিট বাতিলের নিয়ম

আপনি যদি BookMyShow-এর মাধ্যমে টিকিট কিনে থাকেন এবং পরে সেগুলি বাতিল করার কথা ভাবছেন, তাহলে আপনি এই টিকিট বাতিল করে তা করতে পারেন। সিনেমার টিকিট বাতিল করার জন্য আপনাকে অবশ্যই কিছু কঠোর নির্দেশিকা মেনে চলতে হবে।

এতে, আমি প্রবিধানগুলি এবং কীভাবে সেগুলি মেনে চলতে হবে তা নিয়ে আলোচনা করব৷ কিভাবে সহজে টিকিট বাতিল করা যায় তাও আমি জেনে নেব।

Rate this post
Categories How

Leave a Comment