24 C
Kolkata
Wednesday, May 12, 2021

David Warner Axed: নেতৃত্ব থেকে সরানো হল ওয়ার্নারকে, হায়দরাবাদের দায়িত্বে উইলিয়ামসন

Must read

হায়দরাবাদ: ৬ ম্যাচে ৫ পরাজয়। আইপিএলের পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে সানরাইজার্স হায়দরাবাদ। টুর্নামেন্টের মাঝপথে তাই কঠোর সিদ্ধান্ত নিল হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি। কোনও রাখঢাক নয়, একেবারে বিবৃতি প্রকাশ করে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হল অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে। নতুন অধিনায়ক করা হল কেন উইলিয়ামসনকে। এমনকী, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা বিবৃতিতে জানানো হল, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে দলের বিদেশি ক্রিকেটারদের কম্বিনেশনও পাল্টে ফেলা হবে। যে বিবৃতি থেকে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষের সঙ্গে ওয়ার্নারের মতপার্থক্যের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। যদিও বিবৃতিতে বলা হয়েছে যে, ওয়ার্নার আগের মতোই মাঠে ও মাঠের বাইরে দলকে সাহায্য করবেন।

[insta]https://www.instગ્રામ.com/p/COU2nnvsEmd/[/insta]

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আগের ম্যাচ হারার পরই ওয়ার্নার বলেছিলেন যে, এই বিপর্যয়ের দায় তিনি নিচ্ছেন। তার আগের ম্যাচে মণীশ পাণ্ডেকে বাদ দেওয়া নিয়েও তাঁর কথায় ছিল টিম ম্যানেজমেন্টের সঙ্গে মতানৈক্যের ইঙ্গিত। ওয়ার্নার বলেছিলেন, মণীশের বাদ পড়াটা কঠোর সিদ্ধান্ত।নিজের ব্যাটিং ফর্ম নিয়েও কিছুটা যেন বিরক্ত ওয়ার্নার। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফিল্ডিংয়ের ফাঁকফোঁকর খুঁজে নিতে বেশ বেগ পেতে হয়েছে তাঁকে।

এর আগেও সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দিয়েছেন উইলিয়ামসন। ২০১৮ সালে। নিউল্যান্ডসে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে তখন সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন ওয়ার্নার। উইলিয়ামসন দলকে নেতৃত্ব দেন। এবং সেবার আইপিএলের ফাইনালে উঠেছিল হায়দরাবাদ। সেবার ব্যাট হাতেও দুরন্ত ফর্মে ছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক। কিউয়ি তারকা ১৭ ম্যাচে ৭৩৫ রান করে সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। মোট ২৬ ম্যাচে হায়দরাবাদকে নেতৃত্ব দিয়ে ১৪টি জিতেছেন উইলিয়ামসন। ১২টি ম্যাচে পরাজিত হয়েছেন।

তবে তার আগে ২০১৬ সালের আইপিএলে ওয়ার্নারের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদ। সেবার ব্যাট হাতেও দুরন্ত ফর্মে ছিলেন অজি তারকা। ১৭ ম্যাচে ৮৪৮ রান করে হায়দরাবাদের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে অন্যতম নায়ক ছিলেন ওয়ার্নার।

আইপিএলের ইতিহাসে অধিনায়ক ছাঁটাই অবশ্য নতুন নয়। এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায়কে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হোক বা দীনেশ কার্তিককে সরিয়ে অইন মর্গ্যানকে অধিনায়ক করা হোক, এরকম দৃষ্টান্ত রয়েছে।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article