24 C
Kolkata
Wednesday, May 12, 2021

Covid 19: ভারত থেকে ফিরলেই ৫ বছরের জেল, জরিমানা অস্ট্রেলিয়ার নাগরিকদের

Must read

নিজস্ব প্রতিবেদন: কোভিডে জর্জরিত ভারত থেকে নাগরিকদের ফেরা নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়ার সরকার। আর সেই নির্দেশ লঙ্ঘন করে দেশে ফিরতে চাইলেই ৫ বছরের জেল ও সঙ্গে ৩৭ হাজার পাউন্ড জরিমানা হতে পারে বলে জানানো হয়েছে। শুক্রবার রাতে এই নির্দেশিকা জারি করেছে অস্ট্রেলিয়া। এই প্রথম দেশের নাগরিকদের ঘরে ফেরা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে।

আরও পড়ুন: Covid Update India: ভয়াবহ! ৪ লক্ষ পেরোল দৈনিক সংক্রমণ, মৃত ৩,৫২৩

সোমবার ৩ মে থেকেই কার্যকরী হতে চলেছে এই নির্দেশিকা। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট এক বিবৃতিতে জানান, সরকারের এই নজিরবিহীন সিদ্ধান্ত একেবারেই হালকাভাবে নেওয়ার নয়। অস্ট্রেলিয়ায় কোভিডের বাড়বাড়ন্ত রুখতে এবং জনস্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ মে এর পর এই নির্দেশিকা পুনরায় বিবেচনা করে দেখবে সরকার।

আরও পড়ুন: করোনা-কালে স্থানীয় সমস্যার দ্রুত সমাধান, মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ PM Modi-র

প্রসঙ্গত, চলতি সপ্তাহের শুরুতেই ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় অস্ট্রেলিয়া। ভারতে বসবাসকারী প্রায় ৯ হাজার অস্ট্রেলিয়ার নাগরিক রয়েছেন যাদের মধ্যে কমপক্ষে ৬০০ জন অসুস্থ। অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। আইপিএল খেলছেন এমন অস্ট্রেলিয়ান ক্রিকেটারও রয়েছেন ভারতে। এই অবস্থায় অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্ত একেবারেই ভালোভাবে নিচ্ছে না কেউই। মানবধিকার সংগঠনগুলি ইতিমধ্যেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article