Coronavirus: India reports a spike of 62,212 new COVID19 cases & 837 deaths in the last 24 hours |Sangbad Pratidin

Published by: Subhajit Mandal |    Posted: October 17, 2020 9:59 am|    Updated: October 17, 2020 9:59 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় মাসখানেক আগে থেকেই নিয়মিত নতুন আক্রান্তের থেকে করোনাজয়ীর দৈনিক সংখ্যাটা বেশি হওয়ার প্রবণতা শুরু হয়েছিল। সেই প্রবণতা এখনও অব্যাহত। ফলস্বরূপ দেশের করোনাচিত্র ক্রমশ উন্নতির দিকে এগোচ্ছে। শুক্রবার দেশের মোট করোনাজয়ীর সংখ্যাটা পেরিয়ে গিয়েছে ৬৫ লক্ষ। সেই সঙ্গে দেড় মাসের মধ্যে প্রথমবার সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমতে কমতে নেমে এসেছে ৮ লক্ষেরও নিচে। পাশাপাশি গতকালের থেকে সামান্য হলেও কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬২ হাজার ২১২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ লক্ষ ৩২ হাজার ৬৮১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা খানিকটা কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৩৭ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১২ হাজার ৯৯৮ জন।

[আরও পড়ুন: বাতিল হতে পারে চারটি পরিচিত ওষুধ! করোনা চিকিৎসার পদ্ধতিতে বদলের ভাবনা কেন্দ্রের]

স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬৫ লক্ষ ২৪ হাজার ৫৯৬ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ লক্ষ ৯৫ হাজার ৮৭ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। গত দেড় মাসের মধ্যে এই প্রথমবার সক্রিয় করোনা রোগীর সংখ্যাটা ৮ লক্ষের নিচে নামল।

(function(d,s,id){var js,fjs=d.getElementsByTagName(s)[0];if(d.getElementById(id))return;js=d.createElement(s);js.id=id;js.src=”https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v3.0&appId=1501588346824933&autoLogAppEvents=1″;fjs.parentNode.insertBefore(js,fjs);}
(document,’script’,’facebook-jssdk’));

Leave a Comment

%d bloggers like this: