Cheating in the name of job, youth lost one and a half lakh rupees | Sangbad Pratidin

Published by: Tiyasha Sarkar |    Posted: October 17, 2020 4:30 pm|    Updated: October 17, 2020 5:00 pm

দিব্যেন্দু মজুমদার, হুগলি: এবার প্রতারণা চক্রের ফাঁদে পড়ে লক্ষাধিক টাকা খোয়ালেন উত্তরপাড়ার (Uttarpara) যুবক। ইতিমধ্যেই গোটা বিষয়টি জানিয়ে চন্দননগর সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

হুগলির (Hooghly) উত্তরপাড়ার ভদ্রকালীর বাসিন্দা ওই যুবকের নাম সপ্তর্ষি সামন্ত। জানা গিয়েছে, টানা লকডাউনে চাকরি খুইয়েছেন তিনি। এরপর অনলাইনে নতুন কাজের সন্ধান শুরু করেন সপ্তর্ষি। কিছুদিন আগে একটি চাকরি সংক্রান্ত অ্যাপে নিজের বায়োডাটা আপলোড করেন ওই যুবক। এরপর একটি সংস্থার তরফে তাঁকে ফোন করা হয়। ইন্টারভিউ ও নেওয়া হয়। জানানো হয়, চাকরির জন্য তাঁকে বাছা হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের কথা বলে সাড়ে সাত হাজার টাকা নেয় ওই সংস্থা। পরের দিন ফেরতও দিয়ে দেওয়া হয় সেই টাকা। এরপর একটি মেইল যায় সপ্তর্ষির কাছে। সেখানে তাঁর কাছে প্রায় ২ লক্ষ টাকা চাওয়া হয়। বলা হয়, চাকরিতে যোগ দেওযার পর ওই টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: চিনা পণ্য বয়কট, প্রাকৃতিক উপাদানে দুর্গা প্রতিমা গড়ে তাক লাগালেন কালনার শিল্পী]

চাকরি পেতে মরিয়া সপ্তর্ষি বিশ্বাস করে ওই বিশাল অঙ্কের টাকা ট্রান্সফার করে দেন। কিন্তু এরপর কোনওভাবেই আর ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করতে পারেননি ওই যুবক। ফেরত আসেনি টাকা। এতেই সপ্তর্ষিবাবু বুঝতে পারেন, তিনি প্রতারণা চক্রের ফাঁদে পড়েছেন। এরপরই পুলিশের দ্বারস্থ হন তিনি। সাইবার সেলে লিখিত অভিযোগ জমা করেন। পুলিশ সূত্রে খবর, তদন্ত শুরু হয়েছে। ওই চক্রের সঙ্গে জড়িতদের খোঁজ শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘কোনও ঠিকাদারি সংস্থা দিয়ে সংগঠন চাঙ্গা করা যায় না’, পিকের দলকে নিশানা তৃণমূল বিধায়কের]

Leave a Comment

%d bloggers like this: