29 C
Kolkata
Sunday, May 16, 2021

BREAKING : নন্দীগ্রামের সমস্ত সীমানা বন্ধ করে দিল কমিশন – Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

Must read

কলকাতা : নন্দীগ্রামের সমস্ত সীমানা বন্ধ করে দিল নির্বাচন কমিশন। স্থল,জল ও আকাশ পথে কড়া নজরদারি চলছে। বহিরাগতদের নন্দীগ্রামে প্রবেশ নিয়ে শাসকদল তৃণমূলের অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত কমিশনের।

এদিকে, বুধবার নন্দীগ্রামের পরিস্থিতির অবনতি আশংকা করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। তৃণমূলের প্রতিনিধি দল লিখিত অভিযোগে জানায়, এর আগেও একাধিকবার এই ইস্যুতে তৃণমূলের পক্ষ থেকে কমিশনের কাছে অভিযোগ গিয়েছে। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তৃণমূল তাই বুধবার লিখিত আকারে একটি অভিযোগ জমা দেয়। তৃণমূলের অভিযোগ বহিরাগত দুষ্কৃতীরা নন্দীগ্রামের সাতটি জায়গায় জড়ো হয়েছে। সেখান থেকে অশান্তি ছড়াতে পারে পয়লা এপ্রিলের নির্বাচনে।

এই একই অভিযোগ করেছিলেন তৃণমূল নেত্রী। নন্দীগ্রামে নির্বাচনের ঠিক আগের দিন ফের ‘বহিরাগত’ ইস্যুতে সরব হন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘‘বহিরাগতরা নন্দীগ্রামে ঢুকছে। নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় হুমকি দিচ্ছে বহিরাগত গুন্ডারা। গোকুলনগর, বয়াল থেকে অভিযোগ এসেছে। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। কমিশনের ব্যবস্থা নেওয়া উচিত। নন্দীগ্রামে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হোক।’’

ভোটের ঠিক আগের দিন ফের সুর চড়িয়েছেন তৃণমূল সুপ্রিমো। নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় বহিরাগত গুন্ডারা ঢুকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী। ইতিমধ্যেই বিষয়টি নির্বাচন কমিশনে এব্যাপারে অভিযোগ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে অবাধ ও সুষ্ঠু ভোট করতে কমিশনকে তৎপর হতে আবেদন জানিয়েছেন তিনি।

এদিকে, বুধবার পরিস্থিতি বিচার করে সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়কে চারজন দেহরক্ষী দিয়েছে নির্বাচন কমিশন। পাশাপাশি, জানা গিয়েছে, পয়লা এ্প্রিল নন্দীগ্রামেই থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজের রণাঙ্গন ছেড়ে কোথাও যাবেন না তিনি। সাফ জানিয়ে দিয়েছেন মমতা। তিনি জানিয়েছেন নন্দীগ্রামের নির্বাচনের দিন তিনি ওই এলাকাতেই থাকবেন। এজন্য নিজের উত্তরবঙ্গ সফরও বাতিল করেছেন তৃণমূল নেত্রী। উত্তরবঙ্গ সফরে তাঁর একাধিক জনসভা ও মিটিং করার কথা ছিল। সেসবই আপাতত স্থগিত করেছেন তিনি।

মমতার দাবি নন্দীগ্রামে অশান্তি ছড়াতে পারে বিজেপি। এজন্য একাধিক জায়গায় বহিরাগতদের জড়ো করা হয়েছে। তাই পরিস্থিতি নিজে খতিয়ে দেখতে চান মমতা। নন্দীগ্রামেই দিনভর থাকবেন তিনি। তৃণমূল সূত্রে খবর ভোট গ্রহণ চলাকালীন নন্দীগ্রাম ছেড়ে নড়বেন না মমতা।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article