Bengali news: Over 18,000 bottles of smuggled liquor for ‘Bihar election u se’ seized in Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের নির্বাচনের জন্য ‘ওষুধ’ আনতে গিয়ে পাকড়াও হল এক ট্রাক চালক। তাঁর ট্রাক থেকে ১৮ হাজার ৬০০ বোতল দেশি মদ উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য কমপক্ষে ৫০ লক্ষ টাকা। সেগুলি পাঞ্জাব থেকে উত্তরপ্রদেশ হয়ে বিহারে আসছিল বলে খবর। প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারনা, নির্বাচনের ‘কাজে’ লাগাতেই এই মদ আনা হচ্ছিল বিহারে। প্রসঙ্গত. বিহারে মদ নিষিদ্ধ করা হয়েছে।

২৮ অক্টোবর থেকে বিহারে বিধানসভা নির্বাচন শুরু হচ্ছে। রাজ্যে ইতিমধ্যে নির্বাচনিবিধি জারি হয়েছে। ঠিক সেই সময়  ড্রাই স্টেট বিহারে মদ পাচারের ছক কষা হয়। কিন্তু পুলিশি তৎপরতায় সেই ছক ভেস্তে গেল। উত্তরপ্রদেশ পুলিশ সূত্রের খবর, শাহাজাহানপুরের কালানে ট্রাকটি আটক করা হয়। বিলে অবশ্য লেখা ছিল, বিহারের জন্য ওষুধ যাচ্ছে। জিজ্ঞাসাবাদে ট্রাকচালক জানিয়েছিল, বিহারে আসন্ন নির্বাচনের জন্যে ওষুধ নিয়ে যাচ্ছিল সে। কন্টেনার পরীক্ষা করতে গিয়ে আসল সত্য সামনে আসে। ট্রাক চালককে গ্রেপ্তার করা হয়েছে। 

[আরও পড়ুন : ‘৩৭০ ধারা বাতিল অসাংবিধানিক’, মেহবুবা-ফারুকের জোটকে সমর্থন করে মন্তব্য চিদাম্বরমের]

পুলিশ জানিয়েছে, ট্রাকচালক চেতনরাম রাজস্থানের বারমের অঞ্চলের বাসিন্দা। দিল্লি-হরিয়ানা সীমান্ত থেকে ট্রাকের দায়িত্ব পান। বারাণসী জেলায় ঢুকলে অন্য অন্য আরেক ট্রাক চালকের হাতে গাড়ির চাবি তুলে দেওয়ার কথা ছিল তাঁর। সেখান থেকে বিহারের মুজাফরপুর জেলায় ট্রাকটি ঢোকার কথা ছিল।

এ প্রসঙ্গে কালানের এসএইচও দীলিপ সিং ভাদাউরিয়া জানান, “মদ পাচারের খবর ছিল। ট্রাকটি সিল করা ছিল। চালকের কাছে ওষুধের চালানও ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করার সময়ে সে পালানোর চেষ্টা করে। তখনই সন্দেহ বিশ্বাসে বদলে যায়।” এরপরই তখনই আমরা কন্টেনারের সিল ভাঙা হয়। মদের বোতল ভরতি  উদ্ধার ৫৫০ কার্টুন উদ্ধার করে পুলিশ। চালক জানিয়েছে, এই ট্রাক পৌঁছে দেওয়ার জন্য তাঁকে ৩০ হাজার টাকা দেওয়া হয়েছিল। তাঁর আরও দাবি, বিহার নির্বাচনে প্রভাব ফেলার জন্যেই এই মদের ডেলিভারি করানো হচ্ছিল।

[আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইট থেকে লক্ষ লক্ষ ব্যক্তিগত তথ্য ফাঁস! দাবি মার্কিন সংস্থার]

Leave a Comment

%d bloggers like this: