Bengali news: Massive row over Bihar ticket to AMU students leader by Congress | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের প্রার্থীর মতোই কংগ্রেসও কি জিন্নাহর আদর্শ বিশ্বাস করে? বিহার নির্বাচনের প্রার্থী বাছাই নিয়ে কংগ্রেসকে এভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা গিরিরাজ সিং। কংগ্রেসের বিরুদ্ধে দেশদ্রোহীদের প্রার্থী করার অভিযোগ এনেছেন গিরিরাজ।

বিহার নির্বাচনে দ্বারভাঙা জেলার জালে বিধানসভা আসনে কংগ্রেস প্রার্থী হয়েছেন আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (AMU) ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি আহমেদ উসমানি।  তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ রয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালে আলিগড় বিশ্ববিদ্যালয়ের হলঘরে মহম্মদ আলসি জিন্নাহ ছবি থাকা নিয়ে তীব্র বিতর্ক হয়। ছবি সরানোর দাবিতে আন্দোলনে নামে একদল পড়ুয়া। পালটা মতও ছিল। সেই সময় ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি ছিলেন উসমানি। তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ ওঠে। তিনি দেশবিরোধী স্লোগান দিয়েছেন বলেও অভিযোগ ওঠে।

[আরও পড়ুন : খাদ্য ও কৃষি সংগঠনের ৭৫ বছর পূর্তি উপলক্ষে ৭৫ টাকার স্মারক মুদ্রা প্রকাশ প্রধানমন্ত্রীর]

সে সময় উসমানি দাবি করেছিলেন, তিনি জিন্নাহকে সমর্থন করেন না, কিন্তু জিন্নাহ ভারতীয় ইতিহাসের অঙ্গ, এটাও অস্বীকার করা যায় না। তাঁর এই মতাদর্শের জেরে তাঁকে দেশদ্রোহী বলে অভিযোগ করেন অনেকে। এ নিয়ে অভিযোগও দায়ের হয়। আর সেই উসমানিকেই বিধানসভা নির্বাচনে প্রার্থী করেছে কংগ্রেস। যা নিয়ে ইতিমধ্যে আক্রমণ শানাতে শুরু করেছে বিজেপির নেতা-মন্ত্রীরা। 

উসমানিকে নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর গিরিরাজ সিং-এর প্রশ্ন, “জিন্নার আদর্শে বিশ্বাস করা ব্যক্তি প্রার্থী কেন হবে? তাহলে কংগ্রেসও কি এই আদর্শে বিশ্বাসী? এই প্রশ্নের জবাব কংগ্রেসকে দিতেই হবে।” একই সঙ্গে শারজিল ইমামকে মহাজোটের স্টার ক্যাম্পেনার করার হোক বলেও কটাক্ষ করেছেন তিনি। উল্লেখ্য, শারজিল জেএনইউ-এর ছাত্র। তাঁর বিরুদ্ধে দিল্লি হিংসায় মদত দেওযার অভিযোগ ওঠে। সন্ত্রাস বিরোধী আইনে তিনি জেলও খেটেছেন কিছুদিন। এরপর কংগ্রেসের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা চোখে পড়েছে। সেই সূত্র ধরেই তাঁকে বিহারে স্টার ক্যাম্পেনার করার খোঁচা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী। 

[আরও পড়ুন : কারচুপি রুখতে কড়া পদক্ষেপ, বড় বদল আসছে রান্নার গ্যাস সিলিন্ডার সরবরাহের নিয়মে]

Leave a Comment

%d bloggers like this: