27.1 C
Kolkata
Thursday, May 13, 2021

[Apply] ইএসআইসি অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজন 2021 আবেদন ফর্ম পিডিএফ অনলাইনে বীমা কর্মীদের জন্য ডাউনলোড করুন

Must read

ইএসআই কর্পোরেশন (ইএসআইসি) কর্মচারী রাজ্য বীমা আইনের আওতাভুক্ত বীমাকৃত ব্যক্তিদের (আইপি) জন্য অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনা চালু করেছে। 1948. এই ABVKY প্রকল্পের আওতায়, ESIC বেকারত্বের ক্ষেত্রে সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে নগদ নগদে 90 দিনের (আজীবন একবার) অবধি ত্রাণ প্রদানের পরিমাণ প্রদান করবে। এই আর্থিক সহায়তা কর্মীদের নতুন বাগদানের জন্য অনুসন্ধান করার পরেও দেওয়া হবে। যোগ্যতার মানদণ্ড, আবেদনপত্রের মতো সম্পূর্ণ নির্দেশাবলী আলাদাভাবে জারি করা হবে। 01-07-2018 তারিখে এই প্রকল্পটি পাইলট ভিত্তিতে প্রাথমিকভাবে দুই বছরের জন্য প্রবর্তন করা হয়েছিল যা এখন আরও এক বছরের জন্য অর্থাৎ 2020 সালের 1 জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

ESIC অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজন 2021 আবেদন করুন

অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনায়, সরকারী। যোগ্যতার শর্তে শিথিলকরণের পাশাপাশি এই প্রকল্পের আওতায় বেকারত্ব ত্রাণের হারকে পূর্বের হারের 25% থেকে 50% বর্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে। ESIC অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনা সুবিধা পাওয়ার জন্য, বীমাকৃত ব্যক্তির তার বেকারত্বের অবিলম্বে অবিলম্বে কমপক্ষে দুই বছরের জন্য বীমাযোগ্য কর্মসংস্থান থাকা উচিত ছিল। তদুপরি, বেকারত্বের আগের অবদানের অবিলম্বে অবদানের সময়কালে তার অবদানের সময়কালে he 78 দিনেরও কম সময় এবং বেকারত্বের দু’বছরের মধ্যে বাকি তিনটি অবদানের সময়ের মধ্যে ন্যূনতম 78 78 দিন অবদান রাখা উচিত ছিল।

স্বস্তি পাওয়ার দাবিগুলি অনলাইনে ওয়েবসাইটে করা যেতে পারে www.esic.in এফিডেভিট সহ শারীরিক দাবি দাখিলের সাথে সাথে আধার কার্ডের ফটোকপি এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ পোস্ট করে বা ব্যক্তিগতভাবে মনোনীত ইএসআইসি শাখা অফিসে জমা দিতে হবে।

অটল বীমিত ব্যাক্তি কল্যাণ যোজনার উদ্দেশ্য

কর্মসংস্থানের পরিবর্তনের বিষয়টি মাথায় রেখে ইএসআইসি এই অটল বিমিত বৈকল্প কল্যাণ যোজনা চালু করেছে। ভারতে কর্মসংস্থানের বর্তমান পরিস্থিতি দীর্ঘ কর্মসংস্থান থেকে চুক্তি এবং লোভনীয় আকারে স্থায়ী স্বল্প মেয়াদী ব্যস্ততায় রূপান্তরিত হয়েছে। সুতরাং, কর্মীরা যদি কিছু সময়ের জন্য বেকার হয়ে যায় এবং নতুন কাজ অনুসন্ধান করতে পারে সে ক্ষেত্রে অবশ্যই তাদের সহায়তা পেতে হবে। বেসরকারী কর্মচারী যদি চাকরি হারিয়ে ফেলেন তবে 2 বছরের জন্য সরকার তাদের আর্থিক সহায়তা দেবে।

এখন নিয়োগকর্তারা তাদের কর্মী এবং তাদের পরিবারের সদস্যদের ইএসআইসি ডাটাবেসে আধার (ইউআইডি) বপনকে উত্সাহিত করবেন। ডি-নকল এড়াতে এবং সরাসরি কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সহায়তা স্থানান্তর করতে আধার সিডিং অবশ্যই প্রয়োজন।

অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজন আবেদন ফর্ম পিডিএফ ডাউনলোড করুন অনলাইনে

অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনার সুবিধা নিতে আপনাকে প্রথমে ESIC ওয়েবসাইটে যেতে হবে এবং তারপরে একটি ফর্ম ডাউনলোড করতে হবে। এর পরে আপনাকে ফর্মটি পূরণ করতে হবে এবং তারপরে এটি ইসিকের যে কোনও শাখায় জমা দিতে হবে। ফর্মের সাথে আপনাকে ১০,০০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্প পেপার সংযুক্ত করতে হবে। 20 একটি নোটারি হলফনামা যার মধ্যে এবি -১ থেকে এবি -4 ফর্ম জমা দেওয়া হবে। এর জন্য একটি অনলাইন ফিচার চালু করা হয়েছে। আপনি ওয়েবসাইটটিও দেখতে পারেন www.esic.nic.in আরও তথ্যের জন্য.

অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজন অনলাইন আবেদন ফর্ম

এখন কর্মচারী রাজ্য বীমা আইন, ১৯৪৮-এর আওতাভুক্ত সমস্ত বীমাকৃত ব্যক্তিরা অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনা (এবিভিকেওয়াই) এর সুবিধা নিতে পারবেন। এখন, ESIC লোকদের আর্থিক সহায়তা প্রদান করবে যদি কর্মীরা চাকরি ছেড়ে দেয় এবং কোনও নতুন সন্ধান করে। ত্রাণ পরিমাণ সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে জমা করা হবে।

ইএসআই কর্পোরেশন (ইএসআইসি) কর্তৃক অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনায় পরিষেবা উন্নয়ন

ইএসআই কর্পোরেশনের ১5৫ তম বৈঠকে যা শ্রীল এর সভাপতিত্বে নয়াদিল্লিতে ১৮ সেপ্টেম্বর, 2018 এ অনুষ্ঠিত হয়েছিল। সন্তোষ গাঙ্গোয়ার (শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী), ইএসআইসি তার বীমা ও বীমা ব্যক্তিদের ও তাদের নির্ভরশীলদের প্রদত্ত পরিষেবা ও সুবিধাগুলি উন্নত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে।

কেন্দ্রীয় সরকার 2021কেন্দ্রীয় সরকার প্রকল্প হিন্দিকেন্দ্রীয় মধ্যে জনপ্রিয় প্রকল্পগুলি:প্রধানমন্ত্রী আবাসন প্রকল্প 2021প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ (পিএমএইওয়াই-জি)প্রধানমন্ত্রীর আবাস যোজনা

অটল বিমিত ব্যাক্তি কল্যাণ প্রকল্প থেকে কে সুবিধা পাবে না

ESCI- এর সাথে বীমা করা এবং যে কোনও কারণে কোম্পানির কাছ থেকে অব্যাহতিপ্রাপ্ত বা সেই ব্যক্তির বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা দায়ের করা হলে এই প্রকল্প থেকে কোনও সুবিধা পাবেন না। এছাড়াও, যারা স্বেচ্ছাসেবী অবসর গ্রহণ করেছেন (ভিআরএস) তারাও এই প্রকল্পের সুবিধা পাবেন না।

অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনা হেল্পলাইন নম্বর
অটল বিমিত ব্যাক্তি কল্যাণ যোজনা হেল্পলাইন নম্বর

আধার বীজ বপন

ইএসআই কর্পোরেশন ২,০০০ / – টাকা ফেরত দেওয়ার প্রস্তাবও অনুমোদন করে। 10 / – জন প্রতি নিয়োগকর্তাকে। এটি ESIC ডাটাবেসে কর্মী এবং তাদের পরিবারের সদস্যদের আধার সিডিংকে উত্সাহিত ও উন্নত করবে। এটি একই বীমাকৃত ব্যক্তিদের একাধিক নিবন্ধনকে সীমাবদ্ধ করবে এবং এইভাবে তাদের স্কিম বেনিফিট পেতে সক্ষম করবে যার জন্য দীর্ঘ অবদানমূলক শর্ত প্রয়োজন requires

বীমাকৃত কর্মচারীদের ফিউনারেল ব্যয়ের পরিমাণ বৃদ্ধি করা

ইএসআই কর্পোরেশন জানাজার ব্যয় বাড়িয়ে ৩০০ রুপি করার প্রস্তাব অনুমোদন করেছে। 15,000। পূর্বে, সমস্ত বীমাকৃত কর্মচারীদের জন্য ১০,০০০ / – টাকা পাওয়ার অধিকার ছিল। 10,000 অন্ত্যেষ্টিক্রিয়া ব্যয় হিসাবে। এখন অন্ত্যেষ্টিক্রিয়া ব্যয় বিদ্যমান রুপি থেকে বাড়ানো হয়েছে। 10,000 থেকে Rs। বীমাকৃত ব্যক্তির মৃত্যুর জন্য ১৫,০০০ টাকা প্রদান করা হচ্ছে

যোগ্যতা শর্তগুলি সুপার স্পেশালিটি চিকিত্সা উপভোগ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে

ESI কর্পোরেশন সুপার স্পেশালিটি চিকিত্সা পাওয়ার জন্য যোগ্যতার শর্তে শিথিল করেছে:

  • পূর্বে, সুপার স্পেশালিটি চিকিত্সার জন্য 2 বছরের বীমাযোগ্য কর্মসংস্থান প্রয়োজন ছিল। এটি এখন অবদানের প্রয়োজন মাত্র only মাসে কমিয়ে to মাসে করা হয়েছে।
  • বীমাকৃত ব্যক্তির নির্ভরশীলদের জন্য সুপার স্পেশালিটি ট্রিটমেন্ট প্রাপ্তির যোগ্যতাও 156 দিনের অবদানের সাথে বীমাযোগ্য কর্মসংস্থানের 1 বছরের মধ্যে শিথিল করা হয়েছে।

নতুন পরিবর্তিত বিধানগুলি বীমাকৃত ব্যক্তিদের এবং তাদের সুবিধাভোগীদের সংশোধিত যোগ্যতা অনুযায়ী সুপার স্পেশালিটি চিকিত্সা একেবারে বিনামূল্যে পেতে সহায়তা করবে।

উৎস : https://www.esic.nic.in/abvky

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article