২১-এর মার্চের মধ্যেই ৯০০০ কর্মী নিয়োগ করবে এই সংস্থা – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

চাকরির খবর

নয়াদিল্লি: তথ্যপ্রযুক্তি সংস্থা এইচসিএল টেকনলজিস শুক্রবার জানিয়েছে, পরিকল্পনা রয়েছে একেবারে নতুন ৯০০০ কর্মী নিয়োগ করা হবে এই অর্থবর্ষের দ্বিতীয় অর্ধে।

সেপ্টেম্বর মাসের শেষ হওয়া ত্রৈমাসিকের আয় সংক্রান্ত রিপোর্ট দিতে গিয়ে এইচসিএল টেকনোলজিসের মানব সম্পদের প্রধান অফিসার জানিয়েছেন, আশা করা হচ্ছে ডিসেম্বরের আগে একটা বড়সড় নিয়োগ করা হবে। যে সংখ্যাটা প্রথম দু’টি ত্রৈমাসিকে তুলনায় অনেক বেশি বলে তিনি ইঙ্গিত দেন।

২০২০-২১ অর্থবর্ষে এই সংস্থাটি লক্ষ্য হল ১৫,০০০ একেবারে নতুন লোক নিয়োগ করার। তার কারণ হল এই পরিবেশে চাহিদা বেড়েছে এবং অনেক কাজ এখন পাইপলাইনে রয়েছে। এর মানে গত বছরের ৯০০০চেয়ে ৬০০০বেশি নিয়োগ হচ্ছে। ২০২০ সেপ্টেম্বরে এইচসিএল টেকনোলজিসে মোট কর্মী সংখ্যা ১৫৩০৮৫জন। সেখানে কাজ ছেড়ে চলে যাবার প্রবণতা ১২.২ শতাংশ।

নয়দা ভিত্তিক এই সংস্থাটি জুনিয়ার লেভেলে বেতন বৃদ্ধি কার্যকর হচ্ছে ১ অক্টোবর জো থেকে। তার উপরের স্তরের বেতন বৃদ্ধি কার্যকর হবে ২০২১ সালের ১ জানুয়ারি থেকে। করোনা মহামারীর আকার ধারণ করায় এই সংস্থার কর্মীদের বেতন বৃদ্ধি দেরি হল বলে জানানো হয়েছে।

গত বছর গড়ে কর্মীদের বেতন বৃদ্ধি হয়েছিল ভারতে ৬ শতাংশ এবং বিদেশে ২.৫ শতাংশ।এই জুলাই থেকে সেপ্টেম্বর মাসে এই সংস্থার নিট মুনাফা গতবছরের এই সময়ের সাপেক্ষে ১৮.৫ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ৩১৪২ কোটি টাকা। অন্যদিকে ৪.২ শতাংশ আয় বেড়ে হয়েছে ১৮৫৯৪ কোটি টাকা। সংস্থার পক্ষ থেকে অন্তর্বর্তী ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: