31 C
Kolkata
Friday, May 7, 2021

১০ লক্ষের মধ্যে অটোমেটিক গাড়ি কিনবেন ভাবছেন? চোখ বুলিয়ে নিন এই তালিকায়

Must read

#নয়াদিল্লি: গাড়ি কেনা মানে একটা বড় অঙ্কের বিনিয়োগ। ফলে এই খাতে বিনিয়োগের পূর্বে অনেকটাই বেশি ভাবনা-চিন্তা করে সাধারণ মানুষ। তার উপর যদি অটোমেটিক গিয়ারবক্সের গাড়ি কিনতে হয়, তাহলে বাজেট আরও একটু বেড়ে যায়। সাধারণ গাড়ির থেকে ১ লক্ষের পার্থক্য তো থাকেই। কিন্তু এই সব মিলিয়েই যাঁরা ১০ লক্ষের মধ্যে ভালো অটোমেটিক গাড়ি কিনতে চান, তাঁদের জন্য রইল বাজারের অন্যতম জনপ্রিয় কয়েকটি গাড়ির এই তালিকা-

মারুতি সুজুকি বলেনো

Maruti Suzuki-র এই গাড়িটি K12M মোটর ও CVT গিয়ারবক্সে তৈরি। এই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটি আপনাকে অন্য যে কোনও গাড়ির চেয়ে ভালো অনুভূতি দিতে পারে। Maruti Suzuki Baleno ১০ লক্ষের মধ্যেই বাজারে পাওয়া যাবে। পাশাপাশি এই সংস্থা একাধিক অফারও দিচ্ছে তাদের বেশ কিছু গাড়িতে। তার মধ্যে রয়েছে এই গাড়িটিও।

হুন্ডাই গ্র্যান্ড আই 10 নিওস

Hyundai-এর অন্যতম জনপ্রিয় গাড়ি Hyundai Grand i10 Nios। একে অন্যতম লাক্সারি গাড়ি বলা হয়ে থাকে। এই গাড়িটিও অটোমেটিক ম্যানুয়াল ট্রান্মমিশল (AMT) থাকে। যা CVT-র মতো এত স্মুথ পারফরম্যান্স না দিলেও চালিয়ে ভালো অনুভূতিই পাওয়া যায়। এটির আরেকটি বড় বিষয় হল, পেট্রল ও ডিজেল এই দুই ভ্যারিয়েন্টেই পাওয়া যায়। তাই পছন্দ মতো বেছে নেওয়া যেতে পারে।

নতুন হুন্ডাই আই 20

সাউথ কোরিয়ার সংস্থা Hyundai-র ঝুলিতে আরও একটি অটোমেটিক গাড়ি রয়েছে। যার জনপ্রিয়তাও নেহাতই কম নয়। New Hyundai i20 খুবই স্মুথ পারফরমেন্স দিচ্ছে। ডুয়াল ক্লাচ অটো ভার্সনের গাড়ি এটি। রয়েছে CVT-ও। এই বাজেটে এই গাড়ি খুবই আাকর্ষণীয় গাড়িপ্রেমীদের।

ভক্সওয়াগেন পোলো

বাজারে বহু দিন ধরে থাকা সত্ত্বেও এই গাড়ির জনপ্রিয়তা কমেনি। 1.0 litre TSI ইঞ্জিনে এই গাড়ি পাওয়া যাচ্ছে। টর্ক কনভার্টার গিয়ারবক্স রয়েছে ও একাধিক অত্যাধুনিক ফিচার এই গাড়িতে পাওয়া যাবে। গাড়িটি ১০ লক্ষ বাজেটের অন্যতম ভালো অটোমেটিক গাড়ি।

মারুতি সুজুকি সুইফ্ট

Maruti Suzuki-র এই গাড়িটি নিয়ে আলাদা করে কিছু বলার থাকে না। কারণ এই গাড়িটি এতটাই জনপ্রিয়। খুব তাড়াতাড়ি গাড়ি পালটানোর পরিকল্পনা না থাকলে ওই গাড়ি তার জন্য বেস্ট অপশন। Swift 1.2-litre dualjet ইঞ্জিনের সঙ্গে পাওয়া যাচ্ছে। আগে 83 hp, 1.2 litre K ইঞ্জিনের সঙ্গে পাওয়া যেত। রয়েছে AMT অপশন। যা দারুণ ড্রাইভের অনুভূতি দিতে পারে।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article