সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর অভিযোগ, কঙ্গনার বিরুদ্ধে FIR দায়েরের নির্দেশ আদালতের

নিজস্ব প্রতিবেদন : সাম্প্রদায়িক বিভেদ ছড়ানোর অভিযোগ, কঙ্গনার বিরুদ্ধে FIR দায়েরের নির্দেশ দিল বান্দ্রা মেজিস্ট্রেট মেট্রোপলিটন আদালত। তবে শুধু কঙ্গনা নয়, অভিনেত্রীর দিদি তথা তাঁর ম্যানেজার রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধেও FIR দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। 

কঙ্গনার বিরুদ্ধে ধর্মীয় বিভেদ ছড়ানোর অভিযোগ আনেন কাস্টিং ডিরেক্টর এবং ফিটনেস ট্রেনার মুন্নওয়ারলি সৈইদ। ভারতীয় দণ্ডবিধির ৩৪ নম্বর অনু্চ্ছেদের ১৫৩এ, ১৯৫এ এবং ১২৪ ধারায় কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ এনেছেন মুন্নওয়ারলি সইদ। তাঁর কথায়, কঙ্গনা তাঁর টুইটে মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেছেন। সইদ তাঁর অভিযোগে আরও বলেছেন, কঙ্গনা খুব ভালো করেই জানান, তিনি একজন জনপ্রিয় অভিনেত্রী, তাঁর টুইট সহজেই অনেক মানুষের কাছে পৌঁছে যাবে। শুধু একটি নয়, অভিনেত্রী একাধিক টুইটে ধর্মীয় বিভেদে উস্কানি দিয়েছেন বলে অভিযোগ। পাশাপাশি, কঙ্গনার দেওয়া বেশকিছু সাক্ষৎকারের ভিত্তিতেও তাঁর বিরুদ্ধে ধর্মীয় উত্তেজনা ছড়ানোর অভিযোগ আনা হয়েছে।  মুন্নওয়ারলি সইদের দাবি, কঙ্গনার এধরনের টুইটের আসল উদ্দেশ্য কী তা খতিয়ে দেখা দরকার।

আরও পড়ুন-দিল্লি নয়, পঞ্জাবে বসছে বিয়ের আসর, ভাইরাল রোহনপ্রীত-নেহা কক্করের বিয়ের কার্ড

প্রসঙ্গত, কৃষিবিলের বিরোধিতা করে পথে নামা হাজার হাজার কৃষকের বিরুদ্ধে মন্তব্য করেও বিপাকে পড়েছিলেন কঙ্গনা। অভিনেত্রীর বিরুদ্ধে গর্জে উঠেছিল সমাজের একটা বড় অংশ। চাষীদের বিরুদ্ধে কঙ্গনার টুইটের জন্যও অভিনেত্রীর বিরুদ্ধে গত ৯ অক্টোবর FIR দায়েরের নির্দেশ দিয়েছে কর্ণটকের একটি আদালত।

আরও পড়ুন-মিঠুন চক্রবর্তীর ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের, অভিযোগে নাম রয়েছে যোগিতা বালির

Leave a Comment

%d bloggers like this: