27.1 C
Kolkata
Thursday, May 13, 2021

সশস্ত্র বাহিনী ভারতের কোভিড পরিস্থিতির সাথে লড়াই করার জন্য জরুরি আর্থিক ক্ষমতা পেয়েছিল। সংবাদ প্রতিদিন

Must read

প্রকাশ করেছেন: অরূপকান্তি বেড়া | পোস্ট হয়েছে: 30 এপ্রিল, 2021 7:40 pm| আপডেট হয়েছে: 30 এপ্রিল, 2021 7:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সশস্ত্র বাহিনীগুলির (Armed Forces) হাতে আপৎকালীন আর্থিক ক্ষমতা দেওয়া হল। করোনার (Corona Virus) বিরুদ্ধে লড়াইয়ে যাতে আরও সুবিধা হয়, তাই এই আর্থিক ক্ষমতা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে প্রতিরক্ষা মন্ত্রকের তরফে। করোনার দ্বিতীয় ঢেউ (Second Wave) যে ভাবে আছড়ে পড়েছে গোটা দেশে, তাতে সর্বশক্তি দিয়ে না ঝাঁপালে একে রোখা কঠিন। তাই ভারতের ৩ বাহিনী যে ভাবে লড়াই চালাচ্ছে সেই লড়াই যাতে আরও সহজ হয় তাই এই ব্যবস্থা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় বড় পদক্ষেপ, বন্ধ শপিংমল-রেস্তরাঁ, বাজারের সময়সীমা বেঁধে দিল রাজ্য]

বাহিনীগুলির হাতে এই ক্ষমতা দেওয়ার ফলে, কোথাও করোনা আক্রান্তদের জন্য কোনও নতুন সেন্টার তৈরি, চিকিৎসা সরঞ্জাম কেনা বা কোনও জরুরি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সুবিধা হবে। ফলে প্রয়োজনে নতুন কোনও হাসপাতাল বা করোনা সেন্টার তৈরির মতো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রথাগত পদ্ধতি মেনে উঁচু মহলের অনুমতির অপেক্ষা করতে হবে না। প্রয়োজন মনে করলে বাহিনীগুলি নিজেরাই সিদ্ধান্ত নিয়ে তা গড়ে তুলতে পারবে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে স্থগিত হোক মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, শিক্ষামন্ত্রীকে আবেদন পরীক্ষার্থীদের]

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) এই ঘোষণা করেন। তাঁর দপ্তরের তরফে টুইট করে জানানো হয়েছে, দেশজুড়ে করোনার বিরুদ্ধে লড়াই চালাতে এবং তাতে গতি আনতে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সশস্ত্র বাহিনীগুলিকে আপৎকালীন আর্থিক ক্ষমতা দিচ্ছেন। আজ থেকেই এই ক্ষমতা কার্যকর হচ্ছে বলে জানানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে …।

(function(d,s,id){var js,fjs=d.getElementsByTagName(s)[0];if(d.getElementById(id))return;js=d.createElement(s);js.id=id;js.src=”https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v3.0&appId=1501588346824933&autoLogAppEvents=1″;fjs.parentNode.insertBefore(js,fjs);}
(document,’script’,’facebook-jssdk’));

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article