সরকারিভাবে প্রকাশিত হল ইস্টবেঙ্গলের নয়া লোগো – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

কলকাতা: সাপোর্ট স্টাফ সহ কোচ-ফুটবলাররা গোয়ায় পৌঁছে গেলেও আইএসএলের তরফ থেকে কেন ওয়েলকাম পোস্ট বা ইস্টবেঙ্গলের নতুন লোগো প্রকাশিত হচ্ছে না? বিগত কয়েকদিন ধরে আইএসএল পেজে চোখ রাখতে রাখতে ধৈর্য্য হারাচ্ছিলেন সদস্য-সমর্থকেরা।

জানা যাচ্ছিল এএফসি থেকে নয়া লোগো সংক্রান্ত ছাড়পত্র ফেডারেশনের কাছে পৌঁছতে কিছুটা দেরি হচ্ছিল। স্বাভাবিকভাবে সেটা এফএসডিএলে’র কাছে আসতেও কিছুটা কালবিলম্ব হচ্ছিল। এতে উৎকণ্ঠার কোনও কারণ না থাকলেও ঘুম ছুটে যাওয়ার জোগাড় হয়েছিল লাল-হলুদ জনতার।

অবশেষে শনিবার সকালে উৎকণ্ঠার অবসান। সরকারিভাবে প্রকাশিত হল স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গলের নতুন লোগো। নয়া লোগো নিজেদের সমস্ত সোশ্যাল মিডিয়া পেজে পোস্ট করে কলকাতা জায়ান্টদের অফিসিয়ালি স্বাগত জানাল ইন্ডিয়ান সুপার লিগ। তবে শুরুটা হয়েছিল একটু অন্যভাবে।

ইস্টবেঙ্গলের ইউ টিউব চ্যানেলে নয়া লোগো উন্মোচনের একটি ভিডিও প্রিমিয়র করা হয়। মাত্র ২০ সেকেন্ডের সেই ভিডিওর মাধ্যমেই ক্লাবের নয়া লোগোর সঙ্গে পরিচিতি ঘটে সদস্য-সমর্থকদের। চিরাচরিত লাল-হলুদ রঙের মাঝে মশাল হাতে যে ছবি ইস্টবেঙ্গলের লোগোতে আগাগোড়া ঠাঁই পেয়েছে তাতে কোনও পরিবর্তন নয়।

কেবল নয়া লগ্নিকারী সংস্থা ক্লাবের সমস্ত খেলাধূলার স্পোর্টিং রাইটস কেনার পর যেহেতু স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল নামে কলকাতা জায়ান্টরা এএফসি’তে রেজিস্টার হয়েছে, তাই নয়া লোগোর উপরে এসসি (স্পোর্টিং ক্লাব) এবং নীচে ইস্টবেঙ্গল লেখা দু’টি স্থান পেয়েছে।

ইউ টিউব ভিডিও’র মাধ্যমে নয়া লোগো উন্মোচনের পর সেই লোগো আইএসএলের বিভিন্ন সোশ্যাল মিডিয়া পেজে (ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার) স্থান পায়।

ইস্টবেঙ্গলকে স্বাগত জানানো হয় দেশের টপ টিয়ার ফুটবল লিগে। শুধু তাই নয়, ফেসবুক এবং টুইটারের কভার পেজেও একাদশ দল হিসেবে যুক্ত হয়েছে এসসি ইস্টবেঙ্গলের লোগো।

সবমিলিয়ে উচ্ছ্বসিত সমর্থকেরা সোশ্যাল মিডিয়ায় ক্লাব এবং আইএসএলের পেজে নয়া লোগো লাইকের বন্যায় ভরিয়ে দিচ্ছেন। একইসঙ্গে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে-মোহনবাগানএর উদ্দেশ্যে প্রচ্ছন্ন হুমকি। লোগো উন্মোচনের পর ফুটবলারদের নাম অফিসিয়াল ঘোষণার অপেক্ষায় অনুরাগীরা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: