শেয়ার বাজার ঘুরে দাঁড়ালো, সেনসেক্স উঠল ২৫৫ পয়েন্ট – Sangbad

মুম্বই: বৃহস্পতিবার বাজারে ধস নামার পর শুক্রবার আবার ঘুরে দাঁড়াল শেয়ার বাজার। ব্যাংক এবং তথ্যপ্রযুক্তি সংস্থার শেয়ার এদিন বাজারকে টেনে তুলতে সাহায্য করেছে। দিনের শেষে বিএসই সেনসেক্স ২৫৫ পয়েন্ট উপরে উঠে অবস্থান করছে ৩৯,৯৮৩ এ । একইরকম ভাবে নিফটি এদিন ৮২ পয়েন্ট উঠে অবস্থান করছে ১১,৭৬২ এ। সামগ্রিক ভাবে দেখতে গেলে বিএস‌ই এবংএনএসই‌ মিডক্যাপ সূচক ১ শতাংশ এবং স্মলক্যাপ সূচক প্রায় ১ শতাংশ বৃদ্ধি পেয়েছিল।

আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার ধাক্কা খায় শেয়ারবাজার।একটা দিনেই মুছে যায় শেেয়ারবাজারে থাকা বিনিয়োগকারীদের ৩.২৫ লক্ষ কোটি টাকার শেয়ার সম্পদ। তার আগে ১০ দিন ধরে শেয়ার সূচকের উত্থান দেখা গিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার ধস নামতে দেখা যাায় শেয়ারবাজারে। গতকাল সেনসেক্স ১০৬৬ পয়েন্ট । অন্যদিকে নিফটি ২৯০.৭ পয়েন্ট নেবে আসে।

বৃহস্পতিবার ইউরোপের বিভিন্ন দেশে করোনা সংক্রমণ আবার নতুন করে মাথা চাড়া দেওয়ায় গোটা বিশ্বজুড়েই একেবারে নেতিবাচক প্রভাব পড়েছে বাজারে। কারণ নতুন করে লকডাউনের আশঙ্কা দানা বেঁধেছে। আবার অনেকের মতে এমন ঘটনা বাজার সংশোধন ছাড়া আর কিছু নয়।

তবে শুক্রবার বিশ্ব বাজারের আবার কিছুটা আশার আলো দেখা যায় লগ্নিকারীদের মধ্যে। তেলের দাম এবং এশিয়া শেয়ার বাজার তেমন প্রভাব না পড়লেও ইউরোপের শেয়ারবাজার আজ সকাল থেকেই আগের দিনের পতনের সাপেক্ষে ঘুরে দাঁড়াতে থাকে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: