28 C
Kolkata
Sunday, May 9, 2021

শপথ গ্রহণের পরেই অশান্তি রুখতে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

Must read

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয় লাভের পর তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই শপথ গ্রহণের সাথে সাথেই তিনি বর্তমান পরিস্থিতি নিয়ে কড়া বার্তা দিলেন। পাশাপাশি আগামী দিনে তাঁর প্রথম লক্ষ্য কী হবে তাও জানিয়েদিলেন।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পর রাজ্যের একাধিক জায়গা থেকে নানান ধরনের অশান্তির খবর আসছে। আর এই সকল অশান্তির পরিপ্রেক্ষিতে রাজ্যের প্রতিটি রাজনৈতিক দলকে আবেদন করলেন এমন আচরণ থেকে বিরত থাকার জন্য। তিনি স্পষ্ট বার্তা দিয়ে জানালেন, ‘বাংলা অশান্তি পছন্দ করে না, শান্তি বজায় রাখুন।’

একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবির বাংলায় ২০০ আসন পার করার টার্গেট নিলেও তা সম্ভব হয়নি। বরং শাসকদল তৃণমূল পুনরায় ২০০ আসন পার করে দেখিয়ে দিয়েছে বাংলার মানুষ ‘বহিরাগত’ নয়, ‘বাংলার মেয়ে’কেই পছন্দ করে। তবে ভোট পরবর্তী অশান্ত পরিবেশে রাজ্যের বিভিন্ন এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে। এমনকি এই ঘটনা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। আর এসবের মাঝেই বুধবার রাজভবনের থ্রোন রুমে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পরেই উদ্বেগ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উদ্বেগ প্রকাশ করার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘রাজনৈতিক অশান্তি বন্ধ করতে হবে। সব রাজনৈতিক দলের কাছে আবেদন করব অশান্তি ছড়াবেন না। বাংলার মানুষ অশান্তি পছন্দ করেনা। কোথাও কোনো অশান্তি আর মানবো না।’

আরও পড়ুন :

অন্যদিকে বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেও মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পরেই তার প্রথম কাজ করোনা মোকাবিলা করা বলে জানিয়েছেন। আজই তিনি এই করোনা মোকাবেলা করার জন্য বৈঠক করবেন এবং বৈঠক করার পর সিদ্ধান্তের কথা জানাবেন বলেও জানিয়েছেন।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article