27.1 C
Kolkata
Thursday, May 13, 2021

রাতে প্রবল ঝড়বৃষ্টিতে লন্ডভন্ড করনদিঘি ব্লকের বিস্তীর্ন এলাকা

Must read

#করনদিঘি: কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ উত্তর দিনাজপুর জেলার করণদিঘী ব্লকের বিস্তীর্ন এলাকা।কাচা বাড়ি চাল উড়ে চলে।  ঝড়ে বেশ কিছু কাচা বাড়ি মাটিতে মিশিয়ে দেয়।ঝড়ের তাণ্ডবে ভুট্টা চাষেও ব্যাপক ক্ষতি হয়। শুক্রবার সকাল থেকে গ্রামবাসীরা ঘর মেরামতির কাজে হাত লাগান।

বৃহস্পতিবার রাতে উত্তর দিনাজপুর জেলায় প্রবল ঝড় বৃষ্টি হয়। জেলার অন্যান্য স্থানে তেমন ক্ষতি না হলেও সব বেশী ক্ষতি হয়েছে করনদিঘি ব্লকের বিস্তীর্ন এলাকা। করনদিঘি ব্লকের মেহেনদা বাড়ি, বসরা, লাহুতাড়া বুধরা, জয়নাগাড়া, কামারতোড়  দোমহনা, ভুলকি, সাবধান, পাচপীর সহ করণদিঘী ব্লকের বিস্তীর্ন এলাকা।ঝড়ে বহু বাড়ির টিনের ছাদ উড়ে গেছে। বহু কাচাবাড়ি ঝড়ে মাটিতে পড়ে গেছে। ভেঙ্গে পড়ে যায় বেশ কিছু গাছপালা,বিদ্যুৎ এর খুঁটি। বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ভোট বড় বালাই। আগামী ২২ এপ্রিল উত্তর দিনাজপুর জেলার নয়টি বিধানসভা কেন্দ্রের নির্বাচন।তাই সকাল সকাল বিভিন্ন দলের প্রার্থীরা ক্ষতিগ্রস্তদের দেখতে এই সমস্ত গ্রামে হাজির হন। দুর্গত মানুষদের সঙ্গে কথা বলেন। বেলা বাড়লেও প্রশাসনের তরফ থেকে দুর্গত মানুষদের পাশে না দাড়ানোয় তাদের মধ্যে ব্যপক ক্ষোভের সৃষ্টি।

করনদিঘি গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান দীপক রায় জানিয়েছেন, তিনি এলাকা ঘুতেই ব্লক প্রশাসনের কর্তাদের নজরে এনেছেন। ক্ষতিগ্রস্থ বাসিন্দা মহঃ ইসলাউদ্দিন জানান, ঝড়ে বাড়ি টিনের ছাদ উড়ে গেছে।ঝড় বৃষ্টি চলাকালীন অন্যবাড়িতে গিয়ে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন।প্রশাসন তাদের পাশে দাঁড়ায়নি। তাই তাঁরা ঘর নির্মানের কাজে হাত লাগিয়েছেন। আজ ক্ষতিগ্রস্থ পরিবারের সঙ্গে দেখা করেন করনদিঘি বিধানসভা কেন্দ্রের  তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম পাল, বিজেপি প্রার্থী সুভাষ সিংহ। তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম পাল জানান, করনদিঘি ব্লকের লাহুতাড়া গ্রাম পঞ্চায়েতের মেহেন্দাবাড়ি গ্রামে এসে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করলেন। গতকাল রাতে প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে করনদিঘি ব্লকের বিস্তীর্ন এলাকা। করনদিঘি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ইসলাউদ্দিন জানান, রাতে ঝড়ের খবর পেয়ে তিনি এলাকায় পৌছান। স্থানীয় বিডিও কে এলাকা পরিদর্শন করে তাদের পাশে দাঁড়াবার জন্য বলা হয়েছে। ভুট্টা চাষী পার্থ রায় জানান,চার বিঘা জমিতে ভূট্টা চাষ করেছিলেন। গতকাল রাতে প্রবল ঝড়বৃষ্টিতে ভুট্টাচাষে ব্যপক ক্ষতি হয়েছে। কৃষি দফতর তার পাশে না দাঁড়ালে তিনি চরম সমস্যার সন্মুখীন হবেন।

উত্তম পল



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article