”যাওয়ার সময় গীতবিতান ও আবোল তাবোল সঙ্গে নিয়ে যাব” বলেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: ” আজকে আমাকে যদি চলে যেতে হয়, তাহলে সঙ্গে নিয়ে যাবো গীতবিতান আর আবোল তাবোল “- এক সাক্ষাৎকারে এমনটাই বলেছিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সম্প্রতি, ‘Ministry of Muzik’ নামে এক ইউটিউব চ্যানেলে উঠে এসেছে কিংবদন্তী অভিনেতার সেই সাক্ষাৎকারের কিছু মুহূর্ত।

সাক্ষাৎকারে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে বলতে শোনা যাচ্ছে, একসময় কিছুটা মজার ছলেই তাঁকে কেউ জিজ্ঞাসা করেছিলেন, ”আপনাকে যদি এখন চলে যেতে হয়, তাহলে আপনি সঙ্গে কী নিয়ে যাবেন?” উত্তরে সৌমিত্র চট্টোপাধ্যায় বলেছিলেন বই। কী বই নেবেন? প্রশ্নে সেদিন সৌমিত্র চট্টোপাধ্যায় সেসময় জানিয়েছিলেন, ”গীতবিতান নেব, আর মহাভারত নেব।” 

সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথায়, ”আজকে যদি কেউ আমায় জিজ্ঞাসা করেন, আপনি কি সেই সিদ্ধান্তেই অনড় আছেন? আমি বলব, না আমি সিদ্ধান্তটা পাল্টে ফেলেছি। এখন যদি আমায় যেতে হয়, তাহলে গীতবিতান অবশ্যই নেব, না হলে বাঁচব কীভাবে? আর সেই সঙ্গে আমি নেব আবোল  তাবোল। তার মধ্যে দিয়ে এই যে জীবনের অন্য রূপটা দেখা যায়, এটা বাংলা সাহিত্যে আর হয় না।”

আরও পড়ুন-চিকিৎসায় সাড়া সৌমিত্র চট্টোপাধ্যায়ের, খুলেছেন চোখ

শুধু অভিনেতা হিসাবে নয়, একই সঙ্গে আবৃত্তিকার হিসাবেও অন্যন্য সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন অভিনেতা। তবে বুধবার তাঁর করোনা মুক্ত হওয়ার খবর মেলে। হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসায় সাড়া দিচ্ছেন অভিনেতা। চোখও খুলেছেন। গত ২৪ ঘণ্টায় শারীরিক অবস্থার উন্নতি হয়েছে তাঁর। তবে সৌমিত্রবাবুর সামান্য জ্বর আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আশার কথা, ওঁর শরীরে ইনফেকশন কমছে।   

Leave a Comment

%d bloggers like this: