28 C
Kolkata
Sunday, May 9, 2021

মোদির আসন বেনারসেও হার বিজেপির

Must read

উত্তরপ্রদেশের নির্বাচন

পশ্চিমবঙ্গ আর কেরালায় বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর এবার উত্তরপ্রদেশের পঞ্চায়েত তথা জেলা পরিষদের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন বেনারসেও হেরেছে বিজেপির প্রার্থী। পাশাপাশি অযোধ্যা এবং মথুরাতেও পরাজিত গেরুয়া শিবির।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, এবারের পঞ্চায়েত নির্বাচনে শীর্ষ বিজেপি নেতা ও রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজ্যে বিজেপি ৪০টি আসনের মধ্যে জয় পেয়েছে মাত্র ৮টিতে। বিজেপি জোটের শরিক আপনা দল জয় পেয়েছে ৩ আসনে।

এদিকে উত্তরপ্রদেশের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি ১৫টি, বিএসপি ৫ এবং আম আদমি পার্টি, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ১টি করে আসনে জয় পেয়েছে। বাকি আসনে জয় পায় স্বতন্ত্র দলগুলো।

এছাড়াও অযোধ্যার পঞ্চায়েত নির্বাচনে ৪০টি আসনের মধ্যে ২৪টি জিতেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। বিজেপির ঝুলিতে মাত্র ৬ আসন। বিএসপি ৫ এবং অন্য দলোগুলো জিতেছে ৫টি আসনে।

মথুরা জেলায় বিএসপি ১২ এবং অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল ৯টি আসনে জয় পায়। যেখানে বিজেপি জিতেছে মাত্র ৩ টিতে। রবিবার থেকে উত্তরপ্রদেশের ৭৫টি জেলায় ৩ হাজার ৫০টি আসনের তিন ধাপের পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনা চলছে।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article