31 C
Kolkata
Friday, May 7, 2021

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বীকৃত সাংবাদিকদেরকে কোভিড যোদ্ধা হিসাবে ঘোষণা করলেন | সংবাদ প্রতিদিন

Must read

প্রকাশ করেছেন: অভিহেক রক্ষিত | পোস্ট হয়েছে: 3 মে 2021 বিকাল 4:00 pm| আপডেট হয়েছে: মে 3, 2021 4:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গে শেষ ভোটপর্ব। পরিবর্তন নয়, প্রত্যাবর্তনেই আস্থা রেখেছে বঙ্গবাসী। রবিবার ফলপ্রকাশের পর সোমবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানেই প্রত্যেক সাংবাদিককে কোভিডযোদ্ধা হিসেবে ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো।

এদিন দুপুরে সাংবাদিক সম্মেলনের পর তৃণমূল ভবনে জয়ী বিধায়কদের সঙ্গে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই রাজভবনে গিয়ে বিদায়ী মুখ্যমন্ত্রী হিসেবে ইস্তফাপত্র জমা দেবেন। তবে তার আগেই দুপুরেই এই ঘোষণা মমতার। মুখ্যমন্ত্রী বলেন, “দলের সিদ্ধান্ত নেওয়ার আগে আমার যত সাংবাদিক বন্ধুরা আছেন, তাঁদের আমি কোভিড যোদ্ধা ঘোষণা করছি। আপনারা জানেন, যাঁরা করোনার বিরুদ্ধে লড়ছেন তাঁরা প্রত্যেকেই কোভিডযোদ্ধা। করোনায় অনেক সাংবাদিক প্রাণ হারিয়েছেন। কিন্তু আজ পর্যন্ত তাঁদের কোভিড যোদ্ধা ঘোষণা করা হয়নি। আমরা অবশ্য সাংবাদিকদের অনেকভাবেই হেল্প করি। আমাদের সবকিছুই আছে। তবে যাওয়ার আগে আমি একটা সিদ্ধান্ত নিয়েছি। আগেই বলেছিলাম, কোভিডের বিরুদ্ধে মোকাবিলা আমার প্রথম প্রায়োরিটি। আর সাংবাদিকদের প্রাণের ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। তাই সমস্ত সাংবাদিকদের কোভিডযোদ্ধা ঘোষণা করছি। মুখ্যসচিবকে বলছি বিষয়টি নোট করে নিতে।” এরপরই মুখ্যমন্ত্রী জানান, যে সাংবাদিকরা সরকারি অনুমোদন প্রাপ্ত নন, তাঁদের বিষয়টিও পরে আলোচনা করে দেখে নেওয়া হবে।

[আরও পড়ুন: ভাঙা পায়েই ‘খেলা’ মমতার, রাজ্যে তৃণমূলের বিপুল জয়ের নেপথ্যে এই সাত কারণ]

প্রসঙ্গত, এর আগে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ সরকারি অ্যাক্রিডিটেশন প্রাপ্ত সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের জন্য এনেছিল স্বাস্থ্য বিমা প্রকল্প ‘মাভৈঃ’। এই বিমার আওতায় নির্দিষ্ট সাংবাদিক এবং তাঁর উপর নির্ভরশীল পরিবারের সদস্যরা প্রতিটি সরকারি এবং তালিকাভুক্ত নির্দিষ্ট কিছু বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে পারবেন। পরিবারের নির্ভরশীল সদস্য, অর্থাৎ স্ত্রী (যিনি চিকিৎসা ভাতা পান না), বাবা-মা- যাঁদের মাসিক আয় ৫ হাজার টাকার কম, ছেলেমেয়ে, অবিবাহিত-বিধবা- বিবাহবিচ্ছিন্না বোন এবং নাবালক ভাইবোন এই স্বাস্থ্য বিমার আওতায় আসবেন। জেলা ও কলকাতার সরকারি স্বীকৃতিপ্রাপ্ত সাংবাদিকরা রাজ্য সরকারি কর্মীদের মতো এই স্বাস্থ্য প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন। ৬৫ বছর বয়স পর্যন্ত আবেদন করা যায়। আর সেই বিমা প্রকল্পের পর সাংবাদিকদের এবার কোভিডযোদ্ধাও ঘোষণা করলেন মমতা।

[আরও পড়ুন: বিজেপির হয়ে ভোট করানোর অভিযোগ, বনগাঁয় ব্যর্থতার জন্য দলের নেতাকেই দুষছে তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে …।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article