31 C
Kolkata
Friday, May 7, 2021

মা-মাটি-মানুষের সরকার গড়া শুধু সময়ের অপেক্ষা, দাবি তৃণমূলের – Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

Must read

শিবপ্রিয় দাশগুপ্ত : রবিবার, ২ মে, বাংলার মসনদে কে বসছে আগামী পাঁচ বছরের জন্য সেটা ঠিক হয়ে যাবে। তাই রবিবার পশ্চিমবঙ্গের রাজনৈতিক ক্যানভাসে কোন ছবি প্রকট হবে সেটা স্পষ্ট হয়ে যাবে। তাই সারা দেশের নজর এখন পশ্চিমবঙ্গের ভোট গণনার (Vote Counting) দিকে। কার দখলে যেতে পারে রাজ্যের শাসনভার সেই চিন্তায় রয়েছে তৃণমূল (TMC), বিজেপি-র (BJP) নেতা,কর্মী, সমর্থকরা। রাত পোহালেই ২০২১-এর বিধানসভা নির্বাচনের (Election Result of West Bengal) ফলাফল ঘোষণা শুরু হবে। ২০২১-এর বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) দৌড়ে কে এগিয়ে থাকবে তৃণমূল না বিজেপি সেদিকেই নজর রয়েছে এখন রাজ্যের মানুষের । ২০২১-এর বিধানসভা নির্বাচন একদিকে করোনা অন্যদিকে রাজনৈতিক সংঘর্ষের আবহে শেষ হয়েছে ২৯ নভেম্বর। ২০১৯-এর লোকসভা নির্বাচনের পর থেকেই বাংলার বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছিল বিজেপি।

২০১৬-র বিধানসভা নির্বাচনে রাজ্যের ২৯৪ টি আসনের মধ্যে বিজেপি পেয়েছিল মাত্র তিনটি আসন। বাম কংগ্রেস জোট পেয়েছিল ৭৭ টি আসন। তবে ২০১৯-এর লোকসভা নির্বাচনে বাংলার মাটিতে শক্তি অনেকটাই বাড়িয়ে নিয়েছে বিজেপি। বাংলার ক্ষমতা কার দখলে থাকবে এবার? এটাই গণনার আগে রাজ্যের সবচেয়ে আলোচিত প্রশ্ন। এদিকে তৃণমূল, বিজেপি উভয় পক্ষই দাবি করছে তারাই এবার বাংলার মসনদে বসতে চলেছে। তবে আগামী পাঁচ বছরের জন্য বাংলার শাসনভার কার কাছে যাবে সেটা স্পষ্ট হয়ে যাবে কয়েক ঘন্টার মধ্যেই। তবে এরই মধ্যে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দলের ফেসবুক পেজে একটি পোস্ট করা হয়েছে।

তৃণমূলের পোস্টটিতে (All India TMC) লেখা হয়েছে, “বহিরাগতদের পরাজিত করে বাংলার জয় সুনিশ্চিত। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃতীয়বারের জন্য মা-মাটি-মানুষের সরকার গঠন এখন শুধু সময়ের অপেক্ষা।” পোস্ট টিতে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিভিন্ন ছবি। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত তুলে ভিকট্রির চিহ্ন দেখাচ্ছেন, সেই ছবিও পোস্ট করা হয়েছে। রাজ্যের অষ্টম দফার ভোট পর্ব মিটতেই টানটান উত্তেজনা চলছে পশ্চিমবঙ্গে (West Bengal)। তবে এবারের নির্বাচনে বিজেপি যে তৃণমূলের ওপর কিছুটা হলেও চাপ সৃষ্টি করতে পেরেছে, তাতে সন্দেহ নেই।

বহিরাগতদের পরাজিত করে বাংলার জয় সুনিশ্চিত। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃতীয়বারের জন্য মা-মাটি-মানুষের সরকার গঠন এখন শুধু সময়ের অপেক্ষা।

কারো দ্বারা কোন কিছু ডাকঘরে পাঠানো অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস চালু শুক্রবার, 30 এপ্রিল 2021

কারণ, এর আগে ২০১১, ২০১৬-র বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে দলের প্রার্থীদের নিয়ে বৈঠক করতে দেখা যায়নি। অথচ এবার তৃণমূল সুপ্রিমো সেটা করেছেন। এমন কী গণনা কর্মীদের নির্দেশ দিয়েছেন, উত্তরবঙ্গে ও জঙ্গলমহলে গণনার প্রথম পর্বে তৃণমূল পিছিয়ে থাকলে গণনা কেন্দ্র ছেড়ে যাবেন না। শেষ পর্যন্ত জয় তৃণমূলেরই হবে।”

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article