29 C
Kolkata
Sunday, May 16, 2021

মালদহে বিপুল অস্ত্র উদ্ধার, এস টি এফের জালে আন্তঃরাজ্য অস্ত্র পাচার চক্র

Must read

#মালদহ: নির্বাচনের আগে মালদহে প্রচুর অস্ত্র উদ্ধার। এস,টি,এফ এবং পুলিশের অভিযানে উদ্ধার পাঁচটি সেভেন এমএম পিস্তল, দশটি ম্যাগাজিন এবং ৯০ রাউন্ড কার্তুজ। ঘটনায় গ্রেপ্তার তিন যুবক। ধৃতদের মধ্যে একজন বিহারের কাটিহার এর বাসিন্দা। বাকি দুজনের বাড়ি মালদহের   রতুয়া থানা এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে মানিকচকের মথুরাপুর বাজার এলাকায় অভিযান চালায় এস টি এফ এবং মানিকচক থানার পুলিশ।

বাজার এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় তিন জনকে। ঘটনার পেছনে আন্তঃরাজ্য অস্ত্র পাচার চক্রের যোগ রয়েছে বলে সন্দেহ পুলিশের। ধৃতদের জিজ্ঞাসাবাদ চালাচ্ছে স্পেশাল টাস্কফোর্সের তদন্তকারীরা। ধৃত সৈয়দ সুলতান আহমেদ বিহারের কাটিহার এর বাসিন্দা। ঝাকসু চৌধুরীর বাড়ি মালদহের রতুয়ায় পশ্চিম রতনপুরে। সোনাচাঁদ চৌধুরী নামে ধৃত অপরজন রতুয়ার বাসিন্দা।এস টি এফ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া পিস্তল, ম্যাগাজিন এবং গুলি বিহারে তৈরি। নির্বাচনের আগে এরাজ্যে অস্ত্রের কারবার রুখতে ইতিমধ্যেই সক্রিয়তা বাড়িয়েছে পুলিশ। এর আগে মালদহের কালিয়াচকে অস্ত্র কারখানারও হদিশ মিলেছে। এদিন ফের বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারের ঘটনায় একথা স্পষ্ট যে, ভোটের আগে মালদহ করিডর ব্যবহার করছে আন্তঃরাজ্য অস্ত্র পাচারকারীরা।তদন্তকারীদের প্রাথমিক অনুমান, এরাজ্যে অপরাধমূলক কাজ সংগঠিত করার উদ্দেশ্যেই অস্ত্র আমদানি করা হচ্ছিল। ধৃতদের জেরা করে কে বা কারা কি উদ্দেশ্যে অস্ত্র এনেছিল তা খুঁজে বের করার চেষ্টা করছে এসটিআর ও পুলিশ।

এদিকে ভোটের আগে অস্ত্র উদ্ধারের ঘটনায় শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপান উতোর । বিজেপি র অভিযোগ , ভোটের আগে অশান্তি বাঁধানোর উদ্দেশ্যে অস্ত্র মজুত করছে তৃনমূল । ঘটনার পিছনে তৃনমূল যোগের অভিযোগ তুলেছে বি জে পি । যদিও তৃনমূলের পাল্টা অভিযোগ , রাজ্যে হিংসা ছড়িয়ে ভোট করতে চাইছে বি জে পি । তাই বিহার ঝাড়খণ্ড থেকে অস্ত্র ঢুকছে মালদহে।
সেবাক দেবসর্মা

দ্বারা প্রকাশিত:দেবলিনা দত্ত

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article