29 C
Kolkata
Sunday, May 16, 2021

ভয়ঙ্কর রুপ নিচ্ছে করোনা! দিল্লিতে লকডাউনের মেয়াদ বাড়াল আরও এক সপ্তাহ – Bharat Barta

Must read

ইতিমধ্যেই করোনাভাইরাস এর বাড়বাড়ন্ত একেবারে মৃত্যুপুরীতে পরিণত হয়ে গেছে রাজধানী দিল্লি। এই পরিস্থিতিতে দ্বিতীয় দফায় ছয় দিনের জন্য লকডাউন করা হয়েছিল দিল্লিতে কিন্তু পরিস্থিতি যে কে সেই রয়েছে। এই জন্য এই লকডাউন এর মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার। গতমাসে দিল্লিতে পজিটিভিটি রেট অত্যন্ত দ্রুত হাতে বেড়েছিল এবং সেই রেট কমানোর জন্য মাঠে নেমে পড়েছিল দিল্লি সরকার।

তারপরই অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছিলেন দিল্লিতে লকডাউন করতে হবে। সেই সময় দিল্লিতে কিছুটা সংক্রমণের হার কমলেও পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক ছিল। আগামী ৩ মে পর্যন্ত লকডাউন হওয়ার কথা ছিল দিল্লিতে। কিন্তু পরিস্থিতিতে এমন একটা পরিবর্তন হয়নি, এই কারণে দিল্লি সরকার সিদ্ধান্ত নিয়েছে আরও সাত দিনের জন্য লকডাউন করতে হবে দিল্লিতে।

গত শুক্রবার দিল্লিতে নতুন আক্রান্ত হয়েছিলেন ২৭,০৪৭ জন। এছাড়াও মৃত্যু হয়েছিল ৩৭৫ জনের। বৃহস্পতিবার এ তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়েছিল প্রায় তিন হাজারের কাছাকাছি। তবে মৃতের সংখ্যা কিছুটা কমেছে। কিন্তু এই পরিসংখ্যান একেবারে সুখকর নয়। এই কারণে দিল্লিতে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন ঘোষণার জন্য একাধিক ব্যবসায়ী সংগঠনের থেকে আবেদন করা হয়েছিল। ততদিন না করে আপাতত এক সপ্তাহের জন্য লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে দিল্লি সরকারের তরফ থেকে।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article