24 C
Kolkata
Wednesday, May 12, 2021

ভোট মিটতেই দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, জানুন আজকের দাম – Bharat Barta

Must read

নির্বাচন শেষ হতে না হতেই মহার্ঘ পেট্রোল এবং ডিজেল। কিছুদিন আগেই শেষ হলো পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। চেষ্টা করেও কেরল এবং পশ্চিমবঙ্গে দাঁত ফোটাতে পারল না বিজেপি। তারপরেই বাড়িয়ে দেওয়া হল লিটার পিছু জ্বালানি তেলের দাম। ফলে রাজনৈতিক বিশেষজ্ঞরা এর পিছনে রাজনৈতিক অভিসন্ধি দেখছেন বটে।

মঙ্গলবার পেট্রোলিয়াম সংস্থাগুলি জানিয়ে দিয়েছে মঙ্গলবার রাত থেকে কলকাতায় পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছে ১৪ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম বেড়েছে এক ধাক্কায় ১৭ পয়সা। দিল্লিতে পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছে ১৫ পয়সা এবং ডিজেলের দাম বৃদ্ধি পেয়েছে ১৬ পয়সা।

এর ফলে বর্তমানে কলকাতায় পেট্রোলের দাম লিটার পিছু ৯০ টাকা ৭৬ পয়সা এবং ডিজেলের দাম ৮৩ টাকা ৭৮ পয়সা। এর ফলেই দাম বৃদ্ধি হতে পারে বাস, ট্যাক্সি এবং অ্যাপ্লিকেশন ক্যাব গুলির। অন্যদিকে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে প্রশ্নের আঙুল তুলছে বিরোধী দলগুলি।

বিজেপি যে পশ্চিমবঙ্গে ভরাডুবি হয়েছে তার পেছনে অন্যতম বড় কারণ হতে পারে পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের দাম বৃদ্ধি। বাজারদরের উপর ডিজেলের দাম অত্যন্ত বেশি নির্ভর করে, তাই মনে করা হচ্ছে এবারে জিনিসপত্রের দাম বৃদ্ধি পাবে। তার পাশাপাশি ওয়াকিবহাল মহলের ধারণা এবারে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হতে পারে খুব তাড়াতাড়ি। বিরোধী দল অভিযোগ করেছে কেন্দ্রীয় সরকার এই দাম কমানোর জন্য কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article