24 C
Kolkata
Wednesday, May 12, 2021

ভোটের বঙ্গে বাড়ছে সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ছাড়াল –

Must read

কলকাতা : ভোটের বঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলপ্রকাশের দিনেও বিদ্যুৎ গতিতে বাড়ল সংক্রমনের হার।

রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১৫ জন। ফলে এদিন রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লক্ষ ৬৩ হাজার ৩৯৩ জন।

এদিন সর্বাধিক সংক্রমিতের হদিশ মিলেছে উত্তর ২৪ পরগনায় ৩ হাজার ৯৪২জন। সংক্রমণের নিরিখে সামান্য পিছিয়ে কলকাতা ৩ হাজার ৯৩৫জন। ১ হাজার ছুঁইছুঁই সংক্রমিতের হদিশ মিলেছে হাওড়া, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমানে।

তবে গত চব্বিশ ঘন্টায় বাংলায় করোনাকে জয় করেছেন ১৫,৫৮৭ জন৷ ফলে এপর্যন্ত বাংলায় মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭,৩৩,৩৫৯।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, শনিবারও কলকাতার চেয়ে উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ বেশি বলে জানানো হয়েছিল । একদিনে এই জেলায় সংক্রমিত হয়েছেন মোট ৩৯৩৪জন মানুষ ।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৮৮৫ জন। শনিবার শুধু কলকাতায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৯ জনের।

উত্তর ২৪ পরগনায় করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন ২৬ জন । সংক্রমণ সবচেয়ে কম উত্তরবঙ্গের দুই জেলা- কালিম্পং ও আলিপুরদুয়ারে। এই দুই জেলায় দৈনিক সংক্রমণ সংখ্যা যথাক্রমে ৫২ এবং ৫৪ জন।

এরই মধ্যে রাজ্যে জারি হয়েছে আংশিক লকডাউন। জরুরি পরিষেবাতে ছাড় দিয়ে বাজার, বিয়ে বাড়ি, অনুষ্ঠান বাড়িতে আংশিক ছাড় দেওয়া হয়েছে।

এছাড়াও পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে হোটেল, সুমিং পুল,বার, রেস্তোরাঁ, বিউটি পার্লার, স্পা প্রভৃতি। কিন্তু রাজ্যে যে হারে রাজ্যে প্রতিদিন করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়ছে তাতে চিকিৎসকরা বলছেন এই মুহূর্তে রাজ্যে আংশিক নয়, পূর্ণ সময়ের জন্য লকডাউন করা উচিত।

তবে রাজ্য প্রশাসন সেটা এখনও করেনি। এরই মধ্যে ২ মে রাজ্যে নির্বাচনের ফল প্রকাশ।

তাই রাজ্যের বিভিন্ন জায়গায় করা হয়েছে গণনা কেন্দ্র। করোনা বিধি মেনে যাতে সেখানে সবাই কাজ করেন সেই বিষয়ে কঠোর নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article