24 C
Kolkata
Wednesday, May 12, 2021

ভারতীয় Youtubers জন্য দুঃসংবাদ! এবার কর বসাতে চলেছে Youtube

Must read

নয়া নিয়মে এবার নির্দিষ্ট ভিউয়ার্সের উপর হলে কর দিতে হবে ইউটিউবারদের

নয়া নিয়মে এবার নির্দিষ্ট ভিউয়ার্সের উপর হলে কর দিতে হবে ইউটিউবারদের

#নয়াদিল্লি: ভারতীয় ইউটিউবারদের জন্য দুঃসংবাদ। চালু হল নয়া নিয়ম যার ফলে বিপাকে পড়তে পারেন তাঁরা। নয়া নিয়মে এবার নির্দিষ্ট ভিউয়ার্সের উপর হলে কর দিতে হবে ইউটিউবারদের। মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের সমস্ত দেশের জন্য এই নিয়ম লাঘু হবে। অর্থাৎ ভারতেও এই নিয়ম চালু হবে।

সংস্থা জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ইউটিউবারদের আয় আমেরিকার দর্শকদের থেকে হয়, তাহলে তার উপর নির্দিষ্ট কর দিতে হবে। ইতিমধ্যে ইউটিউবের তরফে এ বিষয়ে মেল পাঠানো শুরু হয়ে গিয়েছে। জুন মাস থেকে নয়া এই নিয়ম চালু হতে পারে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ইউটিউবাররা ক্ষোভ প্রকাশ করেছেন।

ক্রিয়েটার্স AdSense থেকে করের যাবতীয় তথ্য চেয়ে পাঠিয়েছে ইউটিউব। ভারতের ক্ষেত্রেও নতুন এই নিয়ম চালু হতে চলেছে। ইউটিউবের মূল সংস্থা গুগল মার্কিন যুক্তরাষ্ট্রে আভ্যন্তরীণ কর ব্যবস্থার ৩ নম্বর ধারা অনুযায়ী এই নিয়ম চালু হবে। মার্কিন দর্শকদের কাছ থেকে যেসব ইউটিউবার্স ভিউয়ার্স পান, তাদের থেকেও এবার কর নেওয়া হবে।

ইতিমধ্যে সমস্ত ইউটিউবার্সরা এই নিয়ম সম্পর্কে জেনে গিয়েছেন। ৩১ মে-র মধ্যে করের যাবতীয় ফর্ম পূরণ করতে হবে। তা না হলে মোট ইউটিউব থেকে আয়ের ২৪ শতাংশ কেটে নেওয়া হবে।

ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে হলে ১ হাজার সাবস্ক্রাইবার ও বছরে ৪ হাজার ঘণ্টার বেশি দেখা ভিউয়ার্স থাকা প্রয়োজন । উল্লেখ্য ,গত বছর ছোট ইউটিউবারদের জন্য বিজ্ঞাপন দেখানো শুরু করেছে ইউটিউব। তবে নয়া নিয়মের জেরে বিপাকে পড়তে পারেন তাঁরাও। নতুন এই নিয়মটি নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

দ্বারা প্রকাশিত:তারযুক্ত দাশগুপ্ত

প্রথম প্রকাশিত:



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article