31.1 C
Kolkata
Thursday, May 13, 2021

বোরোসিল করোনা ভাইরাসের কারণে মারা যাওয়া কর্মীদের পরিবারকে 2 বছরের বেতন দেবে | সংবাদ প্রতিদিন

Must read

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০-তে দেশজুড়ে লকডাউন ঘোষণা হতেই চরম সংকটে পড়েছিলেন লাখো মানুষ। কারও ব্যবসা লাটে উঠেছিল তো হাজারো মানুষ চাকরি খুইয়েছিলেন। বছর ঘুরে ফের একইরকম পরিস্থিতির সম্মুখীন দেশের একটা বড় অংশ। আর ঠিক এই সময়ই নিজেদের কর্মীদের জন্য ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হল বোরোসিল কোম্পানি। জানিয়ে দিল, কোভিড আক্রান্ত হলে কোনও কর্মচারী প্রাণ হারালে আগামী দু’বছর মৃতের পরিবারের হাতে বেতন তুলে দেওয়া হবে।

দেশে লাগামছাড়া করোনা সংক্রমণ (Corona Virus)। ভোলবদলে আরও শক্তিশালী হয়ে উঠেছে মারণ ভাইরাস। ফলে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে বাড়ির উপার্জনকারীর মৃত্যুতে রীতিমতো দিশেহারা অবস্থা হচ্ছে বহু পরিবারের। অতিমারীর মধ্যে নতুন কাজ খুঁজে পাওয়াও কঠিন হয়ে পড়ছে। এমন সংকটের দিনে নিজেদের লাভের কথা চিন্তা না করে মহানুভবতার পরিচয় দিল বোরোসিল লিমিটেড ও বোরোসিল রিনিউএবেলস লিমিটেড। রবিবার সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞপ্তিতে বোরোসিল লিমিটেডের (Borosil Ltd) ম্যানেজিং ডিরেক্টর শ্রীবর খেরুকা জানান, কোনও কর্মীর মৃত্যু হলে যাতে পরিবার অসহায় অনুভব না করে, তার জন্য কোম্পানি তাঁদের পাশে দাঁড়াবে।

[আরও পড়ুন: করোনা সংকটেও নয়া নজির, এপ্রিলে জিএসটি বাবদ রেকর্ড আয় কেন্দ্রের]

তাঁর কথায়, “অতিমারীতে ইতিমধ্যেই আমরা আমাদের চারজন কর্মীকে হারিয়েছি। সন্তোষ চালকে, বিজয় শির্সথ, তুষার পাঞ্চাল ও শিবশংকর বিস্তকে হারিয়ে আমরা শোকাহত। সংস্থার বাকি কর্মীদের জানাতে চাই, আমাদের কোনও কর্মীর কোভিডে মৃত্যু হলে সেই পরিবারকে দু’বছরের বেতন পৌঁছে দেওয়া হবে। সেই সঙ্গে তাঁদের সন্তানদের ভারতের কলেজ থেকে গ্র্যাজুয়েশন পর্যন্ত লেখাপড়ার দায়িত্বও নেবে কোম্পানি। কোনও কিছুই একটা মৃত্যুর ক্ষতিপূরণ করতে পারে না। তবে সংস্থার আশা, দুর্দিনে এভাবে অন্তত পরিবারকে সাহায্য করলে তাঁরা ঘুরে দাঁড়ানোর সময়টুকু পাবেন।”

সংস্থার এমন উদ্যোগ স্বাভাবিকভাবেই প্রশংসা কুড়িয়েছে নেটিজেনদের। লোকসানের কথা ভেবে যেখানে বহু কোম্পানি মহামারীর মধ্যে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে, সেখানে বোরোসিলের মালিকের মানবিক রূপটিই দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করছেন তাঁরা।

[আরও পড়ুন: স্ত্রীর গয়না বেচে কোভিড আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন দিচ্ছেন মুম্বইয়ে এই ব্যক্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে …।

(function(d,s,id){var js,fjs=d.getElementsByTagName(s)[0];if(d.getElementById(id))return;js=d.createElement(s);js.id=id;js.src=”https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v3.0&appId=1501588346824933&autoLogAppEvents=1″;fjs.parentNode.insertBefore(js,fjs);}
(document,’script’,’facebook-jssdk’));

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article