31.1 C
Kolkata
Thursday, May 13, 2021

বাড়ি যেতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চান জবি শিক্ষার্থীরা

Must read

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিজস্ব পরিবহন করে বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেয়ার দাবি জানিয়েছেন লকডাউনে ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীরা।

এ দাবিতে মঙ্গলবার (৪ মে) উপাচার্যের নিকট স্মারকলিপি দিয়েছেন তারা। মেইলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বরাবর এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়, করোনা মহামারির জন্য চলমান লকডাউন ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে এবং ঈদের আগে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকবে। এদিকে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী মেসের ভাড়া পরিশোধ, খরচ চালানোর জন্য এই লকডাউনেও ঢাকায় থেকে টিউশনি করে গেছে। একটা আশা ছিল, লকডাউন ছাড়লে বাড়ি যাব। কিন্তু, সে আশাটি এখন অধরা থেকে যাচ্ছে। আমাদের অসচ্ছল শিক্ষার্থীদের পক্ষে প্রাইভেটকার ভাড়া মাইক্রোতে বাড়ি যাওয়া সম্ভব হবে না। মেসের ভাড়া, খাবার খরচ, যাতায়াত ভাড়া একসঙ্গে সব খরচ বহন করাও সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এই লকডাউনে পবিত্র ঈদুল ফিতরের আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন দিয়ে ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীদের ৮টি বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেয়ার জন্য বিনীত মানবিক অনুরোধ রইলো। করোনার লকডাউনে এই ক্রান্তিলগ্নে পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করার জন্য আমাদের জবিয়ানদের জন্য এই মানবিক উদ্যোগটি গ্রহণ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সাধারণ শিক্ষার্থীরা চির কৃতজ্ঞ থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, স্মারকলিপিটা পেয়েছি এবং আমি পড়েছি। এ বিষয়ে আমি ঊর্ধ্বতন পর্যায়ে আলোচনা করেছি। যেহেতু লকডাউনে ঢাকার বাইরে কোনো গণপরিবহন যেতে পারবে না, এটা সম্ভব না।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article