27.1 C
Kolkata
Thursday, May 13, 2021

ফের মানবিকতার নজির! গোটা গ্রামকে খাওয়ানোর দায়িত্ব নিলেন ‘মাসিহা’ সোনু সুদ – Bharat Barta

Must read

সোনু সুদ মানে যেন অসহায় মানুষের কাছে একটা স্বস্তির নিঃশ্বাস। করোনাভাইরাস এর সময় তীব্র সংকট এর মধ্যেও তিনি দেশবাসীকে বারবার তার ভালো কাজের মাধ্যমে ভালো রাখার চেষ্টা করেছেন। ধীরে ধীরে তিনি গরিবের মাসিহা হয়ে উঠেছিলেন। তবে বছর ঘুরতে না ঘুরতেই এবারে সনু সুদ হয়ে উঠতে চলেছেন গোটা গ্রামের অন্নপূর্ণা। হ্যাঁ আপনারা ঠিকই দেখছেন, মধ্যপ্রদেশের মালওয়া অঞ্চলের অত্যন্ত একটি গ্রাম নিমাচের সমস্ত দায়িত্ব তিনি নিজের কাঁধে তুলে ধরেছেন।

সোনু বর্তমানে একটি রিয়েলিটি শোতে বিচারক হিসেবে রয়েছেন। সেখানে একজন প্রতিযোগী কাতর স্বরে তার গ্রামের কথা তাকে জানালে সনু তাদের উদ্দেশ্যে তার সাহায্যের হাত বাড়িয়ে দেন। মধ্যপ্রদেশ সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে করোনা পরিস্থিতি যেহেতু এখনও পর্যন্ত ঠিক হয়নি তাই লকডাউন আরো এক সপ্তাহ চলবে। এরকম পরিস্থিতিতে সেই গ্রামে প্রতিদিন মানুষ দুমুঠো খেতে পারছে না। প্রতিযোগীর ওই কাতর স্বরে ব্যথিত হয়ে সনু সুদ এবারে ওই গ্রামের সকল মানুষকে খাওয়ানোর দায়িত্ব নিলেন।

সোনু জানালেন, “আমি তোমার মাধ্যমে তোমার সমস্ত গ্রামবাসীকে বলতে চাই ওখানে এক মাস, দু মাস কিংবা ছমাস যতদিনই লকডাউন চলুক না কেন সকল গ্রামবাসী যাতে রেশন পায় সেই ব্যবস্থা আমি করে দেব। তোমার গ্রামের কোন মানুষ অভুক্ত থাকতে পারবে না।” গত বছর যখন করোনাভাইরাস এর প্রথম ধাক্কা ভারতে এসেছিল সেই সময় সনু সুদ দেশবাসীকে নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। লকডাউনের মধ্যে প্রচুর শ্রমিককে তিনি থাকা খাবার বন্দোবস্ত করে দিয়েছিলেন। এছাড়াও করোনা ভাইরাসের কারণে যে সমস্ত শিশুদের অভিভাবক হারিয়ে গিয়েছে তাদের শিক্ষার সমস্ত দায়িত্ব নেওয়ার আরজি রেখেছেন সরকারের কাছে সনু সুদ। দ্বিতীয় ঢেউয়ের সময় সনু সুদ নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। কিন্তু তারপর সুস্থ হয়ে তিনি দেশবাসীর উদ্দেশ্যে আবারো নিজের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া শুরু করেছেন।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article