‘ফেমিনিস্টরা কেন ক্লিভেজ দেখান’, নেটিজেনের প্রশ্নের জবাব দিলেন সোনা মহাপাত্র – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

মুম্বই: সমস্ত নারীবাদীরাই কেন ‘ক্লিভেজ’ দেখান? এক নেটিজেন এর এমন প্রশ্নের যথাযথ উত্তর দিলেন গায়িকা সোনা মহাপাত্র। সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত স্পষ্ট করে বলার জন্য পরিচিত সোনা। এর জন্য ট্রোলিং এর শিকার হন প্রায়ই। কিন্তু তবুও নিজের মতামত স্পষ্ট করে বলতে পিছপা হন না গায়িকা। এবারও অন্যথা হলো না। নেটিজেন এর এমন অদ্ভুত প্রশ্নের জবাব দিলেন তিনি। টুইটারে তাঁর ফলোয়াররা এই জন্য তাকে কুর্নিশ জানিয়েছেন।

টুইটারে যোগী যোগী নামের এক ব্যক্তি একটি পোস্ট করেন, “পুরুষদের সঙ্গে পাল্লা দেবার জন্য কেন সমস্ত ফেমিনিস্টরা ক্লিভেজ দেখান?’ সোনা মহাপাত্র কে ট্যাগ করে তিনি লিখেছেন, “আপনার কয়েকটি সাক্ষাৎকার দেখে মনে হয় যে বলিউডের গ্যাং এর শিকার আপনি। কিন্তু তাও সেই গ্যাং-এ থাকার জন্যই আপনি তাদের মুগ্ধ করার চেষ্টা করেন। এটা বড় বৈপরীত্য!”

এই টুইটের যথাযথ উত্তর দিয়েছেন সোনা মহাপাত্র। তিনি লিখছেন, “অন্যদের সঙ্গে কথা বলার আগে নিজের ব্রেনের মধ্যে যে ক্লিভেজ গুলি রয়েছে তার চিকিৎসা করান।” এরপরে সেই ব্যক্তিকে ক্লিভেজের অর্থ সঠিক ভাবে বুঝিয়ে দিয়েছেন সোনা মহাপাত্র।

মহিলা ও পুরুষের সমান অধিকারের জন্য বহুবার সরব হয়েছেন সোনা মহাপাত্র। দিন কয়েক আগেও তিনি পোস্ট করেছিলেন কিভাবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এই সাম্য বজায় রাখা যায়। তিনি বলেছিলেন বড় প্রযোজনা সংস্থা গুলির মহিলা পরিচালকদের সঙ্গে বেশি করে কাজ করা উচিত। ছবিতে মহিলাদের গুরুত্বপূর্ণ চরিত্রে কাস্ট করা উচিত।

একটি পোস্ট করে সোনা মহাপাত্র লিখেছিলেন, “আমার কাছে নারীবাদ মানে মহিলা ও পুরুষ সমান। কোনভাবেই কম বা বেশি নয়। আদর্শ সমাজ হলো সেটা যেখানে আমরা প্রত্যেকে মানুষ হিসেবে পরিচিত হব। পৃথিবীতে নানা রকমের সুযোগ এর ক্ষেত্রে কাউকে লিঙ্গ দিয়ে বিচার করা হবে না। হয়তো আজকের দিনে দাঁড়িয়ে এটা অবাস্তব মনে হতে পারে। কিন্তু এমন ভবিষ্যৎ পাওয়ার জন্য আমাদের বিষয়টি নিয়ে কাজ করতে হবে এবং আলোচনা করতে হবে।”

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: