24 C
Kolkata
Wednesday, May 12, 2021

পোলার্ড-ঝড়ে অবিশ্বাস্য জয় মুম্বাইয়ের

Must read

ভারতীয় প্রিমিয়ার লিগ মানেই অনিশ্চয়তার খেলা। দিল্লীর মাঠে সেটি আবারও প্রমাণ করলো চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ানস। আম্বাতি রাইডুর মাত্র ২৭ বলে ৭২ রানের ঝড়ো ইনিংসে স্কোরবোর্ডে চার উইকেটের বিনিময়ে ২১৮ রান জমা করে মহেন্দ্র সিং ধোনির দল। সেই লক্ষ্য তাড়া করতে ভূমিকা রাখলেন কাইরন পোলার্ড, মাত্র ৩৪ বল খেলে ৮৭ রান করেন তিনি। এতে চার উইকেট হাতে রেখেই জয় পায় রোহিত শর্মার দল।

প্রথম থেকেই মারকুটে খেলেছে চেন্নাই। ফাফ ডু প্লেসির  ২৮ বলে ৫০, মঈন আলীর ৩৬ বলে ৫৮ এরপর  আম্বাতি রাইডুর সাত ছক্কা ও চারটি চারের মারে গড়া ৭২ রানের ইনিংসের মধ্যে বেমানান শুধু রবীন্দ্র জাদেজার ২২ বলে ২২ রানের সেই ইনিংস। সাথে ১০ রান অতিরিক্ত খাত থেকে আসায় ২১৮ রান যোগ হয় ধোনিদের খাতায়। সেই তুলনায় মুম্বাইয়ের শুরুতা বেশ ধীরই ছিলো। কুইন্টন ডি কক ২৮ বল খেলে ৩৮ রান করেন, রোহিত শর্মা ২৪ বলে ৩৫ এবং ক্রুনাল পান্ডিয়া করেন ২৩ বলে ৩২ রান। চার নম্বরে কাইরন পোলার্ড নামার আগ পর্যন্ত হয়তো অনেকেই ভাবেনি চেন্নাই হারতে পারে, কারণ তখন ৬২ বল হাতে আছে, রান প্রয়োজন ১৩৮!

সেই অসম্ভবকে  সম্ভব করলেন ক্যারিবীয় তারকা পোলার্ড। ক্রুনাল পান্ডিয়ার পর তাকে কিছুটা সঙ্গ দিয়েছেন হার্দিক পান্ডিয়া। কিন্তু ১৭ বলে অর্ধশত রানের পরেও পোলার্ডের ব্যাট থামানো যায়নি। এমনকি বলের গুণাগুণ মাথায় রেখেই ব্যাট চালিয়েছেন তিনি। তরুণ স্যাম কিউরান চেন্নাইকে শেষ ওভারে দুই উইকেট নিয়ে আশার বাণী দেখালেও পোলার্ড তাকে সামলেছেন সতর্ক হাতে। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিলো ১৬ রান। লুঙ্গি এনগিডির বল থেকে সেই ১৬ রান বের করে নিয়েছেন এই তারকা। ম্যাচশেষে দেখা গেলো, তার নামের পাশে আটটি ছক্কা এবং ছয়টি চারের মারে মোট রান ৮৭। দলকে পৌঁছে দিয়েছেন ২১৯ রানে, সাথে কেড়েছেন দিনের সবটুকু আলোও।

বড় ম্যাচের তারকা পোলার্ডই ম্যাচসেরা হয়েছেন। তবে আম্বাতি রাইডুর ইনিংসের কল্যাণে ক্রিকেট ভক্তরা এমন বিনোদনের খোরাক পেয়েছিলেন, সেই কথা কেউই অস্বীকার করবেন না।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article