পুজোতে বৃষ্টিও ‘সুখবর’! বোধন থেকে বিসর্জন বৃষ্টির সম্ভাবনা – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

স্টাফ রিপোর্টার, কলকাতা : জীবন জীবিকার মাঝে আটকে পুজো। কেউ বলছেন পুজো যেমন হচ্ছে হোক। কেউ আবার বলছেন পুজো হোক , কিন্তু উৎসব হোক এমন চাইছেন না। এমন এক অবস্থায় একমাত্র মধ্যস্থতা করতে পারে আবহাওয়া।

মানে , যদি বৃষ্টি বাদলা হয় কারও কিছু বলার থাকবে না। সোজা কথায় অন্যান্যবার পুজোয় কালো মেঘ দেখলে বাঙালির মন খারাপ হলেও এবার অনেক পুজো প্রেমী একটু বৃষ্টিই চাইছেন।

করোনার সময়ে পুজোয় সেই সব বৃষ্টি প্রেমীদের জন্য একপ্রকার সুখবর দিচ্ছে হাওয়া অফিস। এই যে টানা ভ্যাপসা গরম চলছে তার পরেই হতে পারে বৃষ্টি। আবহাওয়া দফতর বলছে বর্ষা এবার বেশ দেরী করেই বিদায় নেবে বাংলা থেকে তাই বর্ষার মৌসুমী বায়ু এখনও বর্তমান।

আর সেই সঙ্গেই পুজোর সময় বৃষ্টির সম্ভাবনা ক্রমে বাড়ছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী, হালকা থেকে মাঝারিভাবে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৯ অক্টোবর বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই নিম্নচাপের অভিমুখ ওডিশা-অন্ধ্রের দিকে।

এর পরোক্ষ প্রভাবেই বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে পুজোয়। ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মূলত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মূলত ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত অর্থাৎ ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। এই তিন দিন বেশি বৃষ্টির সম্ভাবনা। বাদ নেই নবমী , দশমীও। অর্থাৎ ২৫ ও ২৬ তারিখও বৃষ্টি হবে।

তবে বেশি সম্ভাবনা ২২ থেকে ২৪ পর্যন্ত। তার আগে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৬ থেকে ২০ অক্টোবর উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: