28 C
Kolkata
Sunday, May 9, 2021

পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে!

Must read

চলমান করোনা পরিস্থিতি বিবেচনা করে দেশের সব স্বায়ত্তশাসিত ও সরকারি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা পেছানোর সম্ভাবনা তৈরি হয়েছে।

এ নিয়ে আগামী ৫ মে বৈঠক ডেকেছে উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ। ওই দিন বেলা ১১টায় এ ভার্চুয়াল বৈঠক হবে।

শুক্রবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

চুয়েট উপাচার্য জানান, দেশে ৪৬টি স্বায়ত্তশাসিত ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম চালু রয়েছে। এর মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, ইসলামী আররি বিশ্ববিদ্যালয় ও চারটি মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় ছাড়া বাকি ৩৯টিতে সরাসরি ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি হয়ে থাকে।

জানা গেছে, এবার তিন গুচ্ছে ২৯টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় বাদে বাকিগুলোতে সরাসরি ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। গত ১৭ ফেব্রুয়ারি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিক‌্যাল বিশ্ববিদ‌্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঠিক করে উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, ‘দেশে করোনা মহামারি চলছে গত বছর থেকে। আমরা আগেই বলে দিয়েছিলাম যে, করোনা পরিস্থিতি সহনীয় পর্যায়ে আসলে আমরা স্বশরীরে ভর্তি পরীক্ষার আয়োজন করব।’



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article