26 C
Kolkata
Friday, May 7, 2021

পশ্চিমবঙ্গে কোভিডের তদারকির কারণে মেট্রোর রেলওয়ের সময় পরিবর্তন হয়েছে সংবাদ প্রতিদিন

Must read

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে বাড়ছে করোনার প্রকোপ। শপিং মল, সিনেমা হল বন্ধের নির্দেশের পর আংশিক লকডাউনের (Lockdown) আবহ রাজ্যে। এমন পরিস্থিতিতে কমেছে মেট্রোর যাত্রী সংখ্যাও। আর সেই কারণে এবার মেট্রোর সংখ্যা অনেকখানি কমানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। একইসঙ্গে কমল মেট্রো রেল পরিষেবার সময়সীমাও।

সোমবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, আগামী ৬ মে অর্থাৎ বৃহস্পতিবার থেকে ২৩৮টি বদলে সোম থেকে শুক্রবার চলবে ২১৬টি মেট্রো (Metro Rail)। শনিবার ২১৮টি পরিবর্তে চলবে ২১৬ এবং রবিবার ১০০টির বদলে ৯৮টি মেট্রো পরিষেবার জন্য চালানো হবে। আপাতত কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে ১৪৯টি মেট্রো চলবে। এবার জেনে নিন, দিনের প্রথম এবং শেষ মেট্রোর সময়সূচি।

[আরও পড়ুন: ঊর্ধ্বমুখী সুস্থতার হার, ২৪ ঘণ্টায় করোনাজয়ী প্রায় ১৬ হাজার রাজ্যবাসী]

বিজ্ঞপ্তি অনুযায়ী,
১. সোমবার থেকে শুক্রবার সকাল সাড়ে সাতটা থেকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার মেট্রো পাবেন যাত্রীরা।
২. দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ মেট্রোর পরিষেবাও শুরু সকাল সাড়ে ৭টা থেকেই।
৩. আবার রাতে ৮টা ৫৮ মিনিটের পরিবর্তে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওার মেট্রো ছাড়বে ৮টা ৪৮-এ।
৫. দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টায়। আর কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বরের জন্যও শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায়।
৬. শনিবারও একই সময় শুরু ও শেষ মেট্রো পরিষেবা।
৭. রবিবার সকালে আগের মতোই সকাল ৯টায় চালু হবে মেট্রো চলাচল। আর নতুন সূচি অনুযায়ী ছাড়বে শেষ মেট্রো। করোনায় উল্লেখযোগ্যভাবে যাত্রী সংখ্যা কমাতেই রেলের সংখ্যা কমানো হল।

এদিকে, ৭ মে থেকে বাতিল একাধিক স্পেশ্যাল ট্রেনও। হাওড়া-রাঁচি, হাওড়া-ধানবাদ, হাওড়া-আজিমগঞ্জ, হাওড়া-রামপুরহাট, কলকাতা-লালগোলা, শিয়ালদা-রামপুরহাট, আসানসোল-হলদিয়া স্পেশ্যাল ট্রেনগুলি বাতিল করা হয়েছে বলে খবর। রাজ্যজুড়ে বাড়তে থাকা কোভিড পরিস্থিতির মোকাবিলার জন্য সমস্ত চিড়িখানা বন্ধ রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যতটা সম্ভব, মানুষকে বাড়িতে থাকারই অনুরোধ করছে প্রশাসন।

[আরও পড়ুন: করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে …।

(function(d,s,id){var js,fjs=d.getElementsByTagName(s)[0];if(d.getElementById(id))return;js=d.createElement(s);js.id=id;js.src=”https://connect.facebook.net/en_GB/sdk.js#xfbml=1&version=v3.0&appId=1501588346824933&autoLogAppEvents=1″;fjs.parentNode.insertBefore(js,fjs);}
(document,’script’,’facebook-jssdk’));

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article