31.1 C
Kolkata
Thursday, May 13, 2021

পরিশ্রম সার্থক! মমতা বন্দ্যোপাধ্যায়কে জিতিয়ে উচ্ছ্বসিত দেব-মিমি-নুসরাত – Bharat Barta

Must read

বিধানসভা নির্বাচনের প্রার্থী ছিলেন না, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়কে মসনদের নিয়ে আসার জন্য এই তিনজনের গুরুত্ব কিছু কম নয়। এরা তিনজন হলেন তৃণমূলের তারকা সাংসদ দেব, মিমি এবং নুসরাত। বিধানসভা নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জেতানোর জন্য সমস্ত রকমের চেষ্টা করেছিলেন এই তিনজন। আর বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভের পরেই প্রমাণ হয়ে গেল তাদের চেষ্টা একেবারে সফল।

 

নির্বাচনী ফল ঘোষণার পর দেখা গেল ২১৩ আসনে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। সমস্ত সমীকরণটা একেবারে পরিষ্কার। মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেন্দু অধিকারীর কাছে হেরে গেলেও, তার বিশ্বস্ত সৈনিকরা নিজের নিজের এলাকায় তৃণমূলের ভাষায় ‘বহিরাগতদের’ ঠেকাতে সক্ষম হয়েছেন। আর এই জয় নিয়ে দেব, মিমি এবং নুসরাত তিনজনেই অত্যন্ত খুশি। জয়লাভের পর মিমি টুইট করে লিখলেন অপরাজিত। স্বাভাবিকভাবেই তিন তারকা’র মধ্যে একটা তৃপ্তির বোধ কাজ করছে বর্তমানে।

 

মিমি লিখলেন, ‘বাংলা আজকে যা ভাবে, ভারত আগামীকাল তা ভাবে।’ শুধুমাত্র মিমি নন, তারকা অভিনেতা দেব এবং নুসরাত বাংলার মানুষকে প্রণাম এবং শ্রদ্ধা জানিয়েছেন পাশে থাকার জন্য।

যখন নির্বাচনী প্রচার চলছিল তখন মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছিলেন, এবারের নির্বাচনে তিন তারকা সাংসদকে অনেকটা বেশি দায়িত্ব গ্রহণ করতে হবে। তিনি বুঝে গিয়েছিলেন লড়াইটা সোজা নয়। তাই যত তাড়াতাড়ি শুটিংয়ের কাজ শেষ করে যোগদান করেছিলেন প্রচারে। প্রচার করার সময় দেব বলেছিলেন, তিনি ২০১৯ এর লোকসভা ভোটের প্রচারে এত জনসমাগম দেখেননি, যতটা দেখছেন প্রচারের সময়। এছাড়াও তিনি করোনাভাইরাস বিধি মেনে চলার পরামর্শ দিয়েছিলেন সকলকে। দেব জানাচ্ছেন, আমরা আগে মানুষের জন্য কাজ করি, তাই তারা বুঝেছেন আমরা মানুষের পাশে থাকি।

 

অন্যদিকে নুসরাত আবার টুইট করেছিলেন, “খেলা হয়েছে, জেতা হচ্ছে।” তৃণমূল কংগ্রেসের জেতার সম্ভাবনা ছিল অত্যন্ত স্পষ্ট। প্রথম দিক থেকেই যেভাবে তৃণমূল কংগ্রেস এগোচ্ছিল, তাদের শুধুমাত্র কোন মিরাকেল এসে বিজেপিকে জেতাতে পারতো। কিন্তু সেরকম কোনো মিরাকেল আসেনি, এবং তৃণমূল কংগ্রেস এই নির্বাচনে জয়লাভ করেছে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে। অশোকনগরে গিয়ে প্রচার করেছিলেন নুসরাত। সঙ্গে জড়িয়ে পড়েছিলেন বিতর্কে। তিনি বলে ফেলেছিলেন, “আমি মুখ্যমন্ত্রীর জন্য এত করিনা।” যদি তার পরে তৃণমূল কংগ্রেস কর্মীদের মধ্যে নুসরাতের এই বক্তব্য নিয়ে বিতর্কের ঝড় ওঠে। কিন্তুএত বড় ব্যবধানে জয়লাভ এর পরে পুরনো কথা আর মনে করতে চান না অভিনেত্রী। তবে টলিউড ইন্ডাস্ট্রিতে তিনজনের সম্পর্কে খুব একটা ভালো নয়। তিন তারকা বর্তমানে আর একসাথে কোন ছবিতে কাজ করেন না, বা তাদেরকে এক সুরে বাজতেও দেখা যায় না। এখন প্রশ্ন হলো এটাই, এত বিপুল ব্যবধানে জয়লাভের পর তিন তারকা সাংসদ কি আবার একসাথে দেখা দেবেন? উত্তরটা দেবে সময়।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article