31 C
Kolkata
Thursday, May 6, 2021

পদত্যাগ করা হেফাজত নেতা আব্দুর রহিম গ্রেপ্তার

Must read

সদ্য পদত্যাগকারী ব্রাহ্মণবাড়িয়া জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সদস্য মুফতি আব্দুর রহিম কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে তাকে পৌর এলাকার ভাদুঘর থেকে গ্রেপ্তার করা হয়।

হেফাজতের তাণ্ডবের ঘটনায় জড়িতদের বিচার চেয়ে এবং হেফাজতের এ ধরণের ধ্বংসাত্মক কাজ ইসলামসম্মত নয় বলে দাবি করে গত ২৩ এপ্রিল দল থেকে পদত্যাগ করেছিলেন মুফতি কাসেমী। তবে পুলিশ বলছে, হেফাজতের সাম্প্রতিক সহিংস ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতা রয়েছে। এ ছাড়া ২০১৬ সালে চালানো হেফাজতের সহিংসতার সঙ্গেও আব্দুর রহিমের সম্পৃক্ততা ছিল।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, “হামলার ঘটনার পর থেকে আব্দুর রহিম কাসেমীর গতিবিধি নজরদারি করে আসছিল পুলিশ। বিকাল ৪টার দিকে সিএনজি অটোরিকশায় করে শহরের দক্ষিণ দিকে যাওয়ার পথে তাকে গ্রেপ্তার করে পুলিশ।”

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তাণ্ডবের ঘটনায় তথ্য-প্রমাণের ভিত্তিতে আব্দুর রহিম কাসেমীকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে ভাঙচুর অগ্নিসংযোগের একাধিক মামলায় আসামি করা হতে পারে।

এর আগে গত ২৩ এপ্রিল মুফতি আব্দুর রহিম কাসেমী হেফাজত থেকে পদত্যাগ করে সাংবাদিকদের কাছে প্রেরিত লিখিত বক্তব্যে বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে দেশব্যাপী হেফাজতে ইসলামের ডাকে যে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়, তা নজিরবিহীন ও অমানবিক। দেশ ও জনগণের জানমালের ক্ষতি কোনোভাবেই ইসলামসম্মত হতে পারে না।

যাদের প্ররোচনায় দেশ ও জনগণের জানমালের এবং রাষ্ট্রীয় সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

(function(d, s, id) {
var js, fjs = d.getElementsByTagName(s)[0];
if (d.getElementById(id)) return;
js = d.createElement(s);
js.id = id;
js.src=”https://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v3.1&appId=356135471795649&autoLogAppEvents=1″;
fjs.parentNode.insertBefore(js, fjs);
}(document, ‘script’, ‘facebook-jssdk’));

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article