28 C
Kolkata
Sunday, May 9, 2021

পদত্যাগ করলেন মমতা

Must read

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (৫ মে) তৃতীয়বারের মতো রাজ্যের মুখ্যমন্ত্রীর হিসেবে শপথ নেবেন তৃণমূল নেত্রী। তার আগে নিয়মমাফিক বর্তমান মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি।

সোমবার (৩ মে) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। মমতার পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল।

ভারতীয় আনন্দবাজার জানায়, সোমবার সন্ধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। এ সময় সেখানে তিনি প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেন। নতুন মেয়াদে শপথ নেওয়ার আগে নিয়ম অনুযায়ী পদত্যাগ করেন মমতা।

পদত্যাগপত্র গ্রহণের সময় তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়া মমতাকে শুভেচ্ছা জানান জগদীপ ধনখড়।

বুধবার সকাল ১০টা ৪৫ মিনিটে তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৬ ও ৭ মে শপথ নেবেন বিধানসভা নির্বাচনের নবনির্বাচিত বিধায়করা।

আট দফায় (২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত) পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে ২১৩টি আসনে। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে।

এবারের নির্বাচনে হাড্ডাহাডি লড়াইয়ের ইঙ্গিত থাকলেও তৃণমূল নিরুঙ্কুশভাবেই রাজ্যের ক্ষমতা ধরে রাখল। তবে এই প্রথমবারের মতো ভারতের উত্তর-পূর্বাঞ্চলের গুরুত্বপূর্ণ এই রাজ্যটিতে প্রধান বিরোধী দল হিসেবে আবির্ভূত হলো বিজেপি।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article