28 C
Kolkata
Sunday, May 9, 2021

নতুন নিয়মে কখন খোলা থাকবে মদের দোকান | Banglaxp

Must read

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে উত্তরোত্তর করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার চেনকে ভেঙ্গে দেওয়ার জন্য রাজ্য সরকারের তরফ থেকে অনির্দিষ্টকালের জন্য আংশিক লকডাউন কার্যকর করেছে। আর এই আংশিক লকডাউন কার্যকর করার সাথে সাথে বন্ধ হয়েছে শপিংমল, কমপ্লেক্স, বিউটি পার্লার, স্পা, রেস্টুরেন্ট, বার ইত্যাদি।

আংশিকভাবে সকালে তিন ঘন্টা এবং বিকালে ২ ঘন্টা খোলা থাকবে বাজার ঘাট এবং অন্যান্য দোকান। নিত্যপ্রয়োজনীয় যেমন মুদিখানার দোকান এবং অত্যাবশ্যকীয় ওষুধের দোকান ও অত্যাবশ্যকীয় পরিষেবার দোকানগুলি খোলা থাকবে আগের মতই। তবে এই ঘোষণার পরেই সূরা প্রেমীদের মধ্যে প্রশ্ন মদের দোকান কখন খোলা থাকবে? কারণ নির্দেশিকা অনুযায়ী সম্পূর্ণভাবে বার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যান্য প্রতিবারেই লক্ষ্য করা গিয়েছে লকডাউন শুরু হওয়ার আগে অথবা লকডাউন চলাকালীন মদের দোকান খোলার সময় সূরা প্রেমীদের দীর্ঘ লাইন দিতে। তবে এবার সেই দীর্ঘ লাইন দেওয়ার প্রয়োজন নেই। কারণ আংশিক লকডাউন চলাকালীন যে নিয়মে হাট বাজার এবং অন্যান্য দোকানগুলি খোলা থাকবে সেই নিয়মেই খোলা থাকবে মদের দোকান।

মদের দোকান কখন খোলা থাকবে এই বিষয়ে আবগারি দপ্তরের সাথে যোগাযোগ করলে তাদের তরফ থেকে জানানো হয়েছে, যতদিন আংশিক লকডাউন চলবে ততদিন সকাল ৭ টা থেকে সকাল ১০ টা এবং দুপুর ৩ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মদের দোকান খোলা থাকবে। তবে আবগারি দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, করোনা পরিস্থিতি চলাকালীন মদের দোকান থেকে মদ কেনার সময় মেনে চলতে হবে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি।

আরও পড়ুন :

ইতিমধ্যেই রাজ্যের মদের অফশপ দোকানের মালিকদের এই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। কোন দোকানে কোন রকম করোনা বিধি না মানা হলে মদ বিক্রি করা যাবে না বলে সতর্ক করা হয়েছে। পাশাপাশি এই বিষয়ে কড়া নজরদারি চালানোর জন্য সংশ্লিষ্ট এলাকার থানাগুলিকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article