দ্রুত আবেদন করতে হবে, পোস্ট অফিসে একাধিক পদে নিয়োগ – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

নয়াদিল্লি: করোনা পরিস্থিতির মধ্যে যাতে সাধারণকে আর অসুবিধার মধ্যে পরতে না হয় সেই কারণে এবারে ইন্ডিয়ান পোস্টের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। রুরাল ইন্ডিয়াতে ৬৩৪ টি পদে কর্মী নিয়োগের কারণে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের আবেদনের শেষ তারিখ ৬ নভেম্বর ২০২০।

প্রার্থীদের কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না বলে জানানো হয়েছে। দশম শ্রেনী পাস প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। ফলাফল দেখে সরাসরি এই পদের জন্য নিয়োগ করা হবে। উচ্চ শিক্ষিত প্রার্থীরা চাইলে আবেদন করতে পারবেন।

মূলত গ্রামীন ডাক সেবক পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আর এই কাজ হবে গ্রামাঞ্চলে। হিমাচল প্রদেশ পোস্টাল সার্কেলের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ৬৩৪ টি পদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মূলত গ্রামীন ডাক সেবক, ব্রাঞ্চ পোস্ট মাস্টার, assiatant branch postmaster, dak sevak পদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের এই পদে আবেদনের জন্য বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে ৫ বছর পর্যন্ত বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

বাকিদের ক্ষেত্রে ১০ বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে। প্রার্থীদের ১০ পাস করতে হবে। হিন্দি জানতে হবে প্রার্থীদের। প্রার্থীদের বেতন ১২০০০-১৪,৫০০ for gds bpm, 10000-12000 for gdm abpm। দ্রুত প্রার্থীদের আবেদনের জন্য জানানো হয়েছে। প্রার্থীদের বিজ্ঞপ্তি দেখতে জানানো হয়েছে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: