24 C
Kolkata
Wednesday, May 12, 2021

দ্বিতীয় ডোজ কবে? লিখিত আশ্বাসের দাবিতে বিক্ষোভ কালনা হাসপাতালে

Must read

নিজস্ব প্রতিবেদন: যতদিন যাচ্ছে, করোনার আতঙ্ক যেন ততই বাড়ছে। ভ্যাকসিন কবে দেওয়া হবে? বর্ধমানের কালনা মহকুমা হাসপাতালে দ্বিতীয় ডোজ নিতে এসে এবার ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় বাসিন্দারা। সুপারের কাছে লিখিত আশ্বাসের দাবি জানালেন তাঁরা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও ভ্যাকসিন মিলল না মুর্শিদাবাদ ও জলপাইগুড়িতেও।

এক মাস আগেও পরিস্থিতি এমন ছিল না। তখন কারও আগ্রহ ছিল না বললেই চলে। আর এখন? করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের দাপটে ভ্যাকসিন চাহিদা দ্বিগুণ। ফলে যা হওয়ার, তাই হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম অবস্থা প্রশাসনের। দুর্ভোগ বাড়ছে আমজনতারও।

আরও পড়ুন: রাজ্যে ১৮-৪৪ বছর বয়সীদের জন্য Vaccine এলে তবেই তা দেওয়া হবে, জানিয়ে দিল Nabanna

ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া হয়ে গিয়েছে। দ্বিতীয় ডোজের জন্য সকাল থেকে বর্ধমানের কালনা মহকুমা হাসপাতালে লাইনে দাঁড়িয়েছিলেন অনেকেই। তারপর? যাঁরা লাইনে ছিলেন, তাঁদের দাবি, দুপুরে আচমকাই একটি নোটিস ঝুলিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। তাতে জানানো হয়, ‘আজ ভ্যাকসিন পাওয়া যাবে না। দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী রবিবার’!  এরপরই যাঁরা ভ্য়াকসিন নিতে এসেছিলেন, কালনা মহকুমা হাসপাতালের সুপারের ঘরের বিক্ষোভে শামিল হন তাঁরা। বিক্ষোভকারীদের দাবি, রবিবার যে ভ্যাকসিন দেওয়া হবে, তার লিখিত আশ্বাস চাই। না হলে সেদিনও দীর্ঘক্ষণ লাইনেই দাঁড়িয়ে থাকতে হবে।

আরও পড়ুন: হাসপাতালে মেলেনি বেড, আত্মঘাতী করোনা আক্রান্ত Ambulance চালক

২৮ এপ্রিল থেকে ভ্য়াকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। কিন্তু ভোগান্তির শেষ নেই! এদিনও সকাল থেকেই ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকলেন বহু মানুষ। প্রবীণরাই সংখ্যায় ছিলেন তুলনামূলকভাবে বেশি। একসময়ে ধৈর্য্য হারালেন অনেকেই, রোদে আবার অসুস্থও হয়ে পড়লেন কেউ কেউ। জলপাইগুড়িতেও পরিস্থিতি তথৈবচ। সেখানে আবার নির্দিষ্ট সংখ্যক কিছু মানুষকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। কিন্তু লাইনে দাঁড়িয়ে টিকা পেলেন না অনেকেই। কারণ, পর্যাপ্ত টিকা নেই!



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article