27.1 C
Kolkata
Thursday, May 13, 2021

দৈনিক মৃত্যুতে রেকর্ড রাজ্যের, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৯৬

Must read

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৯৬ জনের। একদিনে করোনা আক্রান্ত ১৭ হাজার ৪১১ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ১০ হাজার ৯৫৫। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, করোনার দ্বিতীয় ঢেউ প্রতি মুহুর্তে উদ্বেগ বাড়াচ্ছে। আশঙ্কায় দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ।

আরও পড়ুন:দ্বিতীয় ডোজ কবে? লিখিত আশ্বাসের দাবিতে বিক্ষোভ কালনা হাসপাতালে

কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯২৪ জন। এতদিন কলকাতাই ছিল সর্বোচ্চ সংক্রমিত এলাকা। গত একদিন থেকে যা পেরিয়ে গেল উত্তর ২৪ পরগণা। সেখানে একদিনে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩ হাজার ৯৩২ জন। কলকাতায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে  ২৮ জনের, উত্তর ২৪ পরগণায় কোভিডের বলি ২০। হাওড়া, বীরভূম, বর্ধমানেও উদ্বেগ বাড়ছে।

আরও পড়ুন:‘জল আনতে যাচ্ছি,’ তাজপুরে বৃদ্ধাকে ফেলে পালাল মেয়ে-নাতি, পিপিই পরে উদ্ধার করল পুলিস

এদিকে করোনার বেলাগাম সংক্রমণের জেরে রাজ্য জুড়ে বিধিনিষেধের বিজ্ঞপ্তি নবান্নের। ফের দুয়ারে তালা। বন্ধ করা হল শপিং মল, জিম, বিউটিপার্লার, স্যুইমিং পুল, রেস্তোঁরা, বার, সিনেমা হল সহ একাধিক জায়গা।  সকাল সাতটা থেকে দশটা, ও দুপুর তিনটে থেকে পাঁচটা পর্যন্ত বাজার খোলা থাকবে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তুলে রাখতে ইতিমধ্যেই বাজারে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। সব ধরনের জমায়েত নিষিদ্ধ করল প্রশাসন। বেড নেই, অক্সিজেনের অভাব, তাও অনেকে এখনও সতর্ক নন, মানছেন না করোনা বিধি। সংক্রমণ রুখতে এবং সকলকে সচেতন করতেই এই প্রচেষ্টা রাজ্য সরকারের।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article