20.6 C
Kolkata
Friday, January 15, 2021

দেশের বাজারে এল BMW 2 সিরিজের Gran Coupé 220i M Sport ভ্যারিয়েন্টের গাড়ি

Must read

আজই দেশের বাজারে লঞ্চ করল BMW 2 সিরিজের Gran Coupé। M Sport প্যাকেজের পেট্রোল ভ্যারিয়েন্টের এই BMW 220i গাড়িটি চেন্নাইয়ের প্ল্যান্টে তৈরি করা হয়েছে

#নয়াদিল্লি: আজই দেশের বাজারে লঞ্চ করল BMW 2 সিরিজের Gran Coupé। M Sport প্যাকেজের পেট্রোল ভ্যারিয়েন্টের এই BMW 220i গাড়িটি চেন্নাইয়ের প্ল্যান্টে তৈরি করা হয়েছে। গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, আজ থেকেই দেশের ডিলারশিপদের কাছে পাওয়া যাবে নতুন মডেলের গাড়িটি। দাম শুরু হচ্ছে ৪০.৯০ লক্ষ টাকা থেকে।



এক্ষেত্রে মোট চারটি অর্থাৎ আলপিন হোয়াইট, ব্ল্যাক স্যাফায়ার, মেলবোর্ন রেড ও স্টর্ম বে কালার অপশনে পাওয়া যাবে BMW 2 Series Gran Coupé গাড়ি। অন্য দিকে, আরও দু’টি বিশেষ কালার অপশন অর্থাৎ মিসানো ব্লু ও স্ন্যাপার রকে রঙ্গে পাওয়া যাবে M স্পোর্ট ভ্যারিয়েন্ট। গাড়ির কেবিনও বেশ আকর্ষণীয়। এক্ষেত্রে গাড়িতে থাকছে বড় প্যানোরমা গ্লাস সানরুফ, BMW লাইভ ককপিট 3D নেভিগেশন ও ১২.৩ ইঞ্চি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ডিসপ্লে। থাকছে ১০.২৫ ইঞ্চির কন্ট্রোল ডিসপ্লেও। এর ফ্রেমলেশ ডোর সিস্টেম ক্রেতাদের নজর কাড়বে। ক্লাসিক লুকের ফুল LED হেডলাইটও বেশ আকর্ষণীয়।



BMW 2GC-এর নতুন ভ্যারিয়েন্টের ইঞ্জিনও যথেষ্ট কর্মক্ষম। এক্ষেত্রে গাড়িতে থাকছে টুইন পাওয়ার টার্বো ২ -লিটার ফোর সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। যা ১৩৫০-৪৬০০ rpm হারে ১৯০ hp ও ২৮০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকছে এইট স্পিড স্টেপট্রনিক স্পোর্ট অটোমেটিক ট্রান্সমিশন।








BMW-এর সেফটি টেকনোলজি নিয়ে নতুন করে বলার জায়গা নেই। এক্ষেত্রে গাড়িতে ছ’টি এয়ারব্যাগ, অ্যাটেনটিভ অ্যাসিট্যান্স, অ্যান্টি ব্রেকিং সিস্টেম (ABS), ARB সিস্টেম রয়েছে। রয়েছে ডায়নামিক স্ট্যাবিলিটি কন্ট্রোল (DSC), ডায়নামিক ট্র্যাকশন কন্ট্রোল (DTC)। এগুলির পাশাপাশি গাড়িতে থাকছে ইলেকট্রিক ডিফারেন্সিয়াল লক কন্ট্রোল (EDLC), সাইড ইমপ্যাক্ট প্রোটেকশন, ISOFIX চাইল্ড সিট মাউন্টিং, ক্র্যাশ সেন্সর-সহ একাধিক ফিচার।



এই বিষয়ে BMW Group India-এর প্রেসিডেন্ট বিক্রম পাওয়াহ জানিয়েছেন, লাক্সারি কার সেগমেন্টের চাহিদা ও জনপ্রিয়তার কথা মাথার রেখে প্রোডাক্ট রেঞ্জ বাড়াচ্ছে BMW India। এক্ষেত্রে গাড়ির সেফটি ফিচার, ইন্টিরিয়র ডিজাইন ও আউটলুক ক্রেতাদের নজর কাড়বে। গতির পাশাপাশি ক্রেতাদের আরামের বিষয়টিও সুনিশ্চিত করা হয়েছে।



Published by:
Akash Misra


First published:
January 13, 2021, 9:55 PM IST

পুরো খবর পড়ুন



Source

- Advertisement -

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest article