31 C
Kolkata
Friday, May 7, 2021

তিন সেশনও টিকলো না বাংলাদেশ

Must read

২১৪ রানে চতুর্থ উইকেট হিসেবে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। এরপর আর ৩৭ রান যোগ করতে না করতেই সবকটি উইকেট হারিয়ে সিরিজ নির্ধারণী টেস্টের প্রথম ইনিংসের ইতি টানতে হয় বাংলাদেশকে।পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কার অভিষিক্ত স্পিনার প্রবীণ জয়বিক্রম একাই ধসিয়েছেন তামিম ইকবালদের।

প্রথম সেশনে ২৭ বল খেলেই মোট সাত উইকেটের বিনিময় ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। এরপর ব্যাটিং করতে নেমে দিনের সাত ওভার বাকি থাকতেই গুটিয়ে সবকটি উইকেট হারিয়ে গুটিয়ে গেছে বাংলাদেশ।

ওপেনিং জুটিতে তামিম ইকবাল এবং সাইফ হাসান ৯৮ রান যোগ করেন। জয়বিক্রমের বলে সাইফ আউট হওয়ার পরের ওভারেই নাজমুল হোসেন শান্ত নেমে রানের খাতা খোলার আগেই আউট হন। সেই দুই উইকেটে শেষ হয় প্রথম সেশন। দ্বিতীয় সেশনে তামিম, অধিনায়ক মুমিনুল হক এবং মুশফিকুর রহিম মিলে দলীয় স্কোর ২১৪ রানে নিয়ে যান। তবে এর মধ্যেই মুশফিক এবং তামিমকে তুলে নেন জয়বিক্রম।

পরে বাকি ৩৭ রানের মধ্যে স্পিন ভেলকিতে আউট হয়েছেন তাইজুল ইসলাম এবং শরিফুল ইসলাম বাদে সবাই। তাদের ফিরিয়েছেন সুরাঙ্গা লাকমাল। লিটন দাসকে স্লিপে ক্যাচ দিতে বাধ্য করা জয়বিক্রম এরপর  লেগ বিফোরের  ফাঁদে ফেলেছেন মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদকেও। ছয় উইকেট নিয়েছেন জয়বিক্রম। বাকি চার উইকেট সমানভাবে ভাগ করে নিয়েছেন লাকমাল এবং রমেশ মেন্ডিস।

পরে ব্যাট করতে নেমে দিনের শেষ সাত ওভারের মধ্যেই ওপেনার লাহিরু থিরামান্নে এবং ওশাদা ফার্নান্দোকে অবশ্য ফিরিয়েছেন দুই স্পিনার মিরাজ এবং তাইজুল। তবে দিনশেষে ২৫৯ রানে এগিয়ে আছে শ্রীলঙ্কা।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article