24 C
Kolkata
Wednesday, May 12, 2021

তাইজুলের পাঁচ উইকেট, বাংলাদেশের লক্ষ্য ৪৩৭

Must read

মধ্যাহ্নভোজের বিরতির পর মাত্র ২০ বল খেললো শ্রীলঙ্কা। এর মধ্যেই তিন উইকেট হারিয়ে ২২ রান যোগ করেছে তারা। তাইজুল ইসলাম পাঁচ উইকেটের দেখা পেলেন দ্বিতীয় ইনিংসে, তবে বাংলাদেশকে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম জয়ের স্বাদের জন্য ৪৩৭ রান তাড়ার রেকর্ড গড়তে হবে। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলমান দ্বিতীয় টেস্টের ফলাফলই সিরিজ নির্ধারণ করবে, কারণ প্রথম টেস্টে অবশ্যম্ভাবী ড্র মেনে নিয়েছিলো দুই দল।

স্কোরকার্ড বলছে, প্রথম ইনিংসে অভিষিক্ত লঙ্কান স্পিনার প্রবীন জয়বিক্রম এবং রমেশ মেন্ডিসের বলে গুটিয়ে যাওয়া বাংলাদেশ শুরু থেকেই স্পিন আক্রমণ দিয়ে শুরু করেছিলো শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসের বোলিং। সেই সুবিধার সবটুকু উসুল করেছেন তাইজুল। ১৯ ওভার দুই বল করে ৭২ রানে পাঁচ উইকেট, সাথে দুটি রানশূণ্য ওভার। অন্য প্রান্ত থেকে মিরাজ ১৪ ওভার বল করে দুটি উইকেট পেয়েছেন, সাথে মেডেন ওভার তিনটি। এমন চাপ আর রান তোলার তাড়ায় থাকা শ্রীলঙ্কা তাসকিন আহমেদ এবং সাইফ হাসানকেও উইকেট বিলিয়ে এসেছে মারতে গিয়ে। তবে সবচেয়ে কৃপণ বোলিংয়ে এগিয়ে সবচেয়ে বেশি ওভার বল করা তাইজুলই।

বিরতির পর ৪০তম ওভারে তাসকিনকে পুল করতে গিয়ে তাইজুলের হাতে ডিপ স্কয়ার লেগে ধরা পড়েন ২৫ বলে ২৪ রান করা ডিকোয়েলা। এরপর তাইজুলকে এগিয়ে খেলতে আসা রমেশ বলে টার্ন পাওয়ায় পয়েন্টে ক্যাচ দেন তামিমের  গাতে। সর্বশেষ ভরসা সুরাঙ্গা লাকমাল ছয় বলে  ১২ রান করেই বিদায় হলে ৪৩৭ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

এর আগে সর্বোচ্চ ৩৭০ রান তাড়া করে জিতেছিলো ইউনিস খানের পাকিস্তান, যেটি পাল্লেকেলের রান তাড়ার সর্বোচ্চ রেকর্ড। তবে বৃষ্টি কিংবা আলোকস্বল্পতায় খেলা বন্ধ থাকার সম্ভাবনা ধরে বলা যায় বাংলাদেশের হাতে সাড়ে তিন থেকে চার সেশন আছে টেস্টের শেষ দিন পর্যন্ত। সব মিলিয়ে এমন অবস্থায় ড্র করতে পারাটাও বড় প্রাপ্তি হবে সফরকারীদের জন্য।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article